৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১১:৩০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

মাধবপুরের অপরূপা মাধ্যমিক বালিকা বিদ্যায়তনে শতভাগ পাস এ+ তিন জন

সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে আবারো সফল মাধবপুরের অপরূপা মাধ্যমিক বালিকা বিদ্যায়তন।২০২৩ ইং সনের এসএসসি পরীক্ষায় শতভাগ সফলতা পেয়েছে বিদ্যায়তনটি। এ বছর মোট ৭১জন পরীক্ষার্থীর সবাই কৃতকার্য হয়েছে।এর মধ্যে স্বর্ণা রাণী দেব, অনামিকা দেব, ইস্পা আক্তার এ ৩ জন কৃতি শিক্ষার্থী এ+ পেয়েছ। ২০২১ ও ২২ সনের এসএসসি পরীক্ষায়ও বিদায়তনের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে আশানুরুপ ফলাফল অর্জন করেছে।

বিদায়তনের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক( ভারপ্রাপ্ত) মোহাম্মদ মজিবুর রহমান (বাহার) জানান, ১০৯০ সনে তিনি ও প্রয়াত সাবেক প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মোশাররফ আহম্মেদ খান পলাশ শিশু শিক্ষা কেন্দ্র (কিন্ডার গার্টেন) হিসাবে প্রতিষ্টানটির যাত্রা শুরু করেন। পরে ১৯৯৩ সনে ৬ষ্ঠ শ্রেণিতে ১১জন শিক্ষার্থী ভর্তির মাধ্যমে নিম্ন মাধ্যমিক বালিকা বিদায়তন হিসাবে যাত্রা শুরু করেন তারা। এর পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাদের।কয়েক বছর পরেই মানবিক বিভাগে শিক্ষার্থী ভর্তির অনুমতি পায় এবং ২০১০ সনে এমপিও ভূক্ত হয় বিদ্যালয়টি । পরবর্তিতে প্রিতিষ্টানটি বিজ্ঞান বিভাগেও শিক্ষার্থী ভর্তির অনুমতি পায়।তিনি আরও জনান বর্তমানে প্রতিষ্টানটিতে ৭ শতাধীক শিক্ষার্থী অধ্যায়ন করছে।তবে তাদের ভবনের সংকট রয়েছে। ফলে শিক্ষার্থীদের বসে ক্লাস করা অসম্ভব হয়ে পরেছে। তিনি জানান ২০২৩ সনের এসএসসি ফলাফলে তার প্রতিষ্ঠানটি হবিগঞ্জ জেলায় সফলতার সহিত সুনাম অর্জন করেছে।তিনি জানান একটি চার তলা ভবন নির্মাণের অনুমোদন হয়েছে তবে টেন্ডার না হওয়ার কারণে কাজ এখনো শুরু হয়নি। ভবনটি নির্মাণ হলে আসন সংকটের সমাধান হবে বলে জানান তিনি।

প্রতিষ্ঠানটির সুনাম অর্জনে অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, পরিচালনা কমিটি,অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীদের অবদান অপরিসীম বলে মনে করেন প্রধান শিক্ষক।