মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

মাধবপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ পালিত

“মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি”এ স্লোগান সামনে রেখে নিরাপদ সমাজ গড়ার প্রত্যয়ে মাধবপুরে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে ২০২১। এ উপলক্ষে শনিবার (৩১ অক্টোবর) সকালে মাধবপুর থানার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভার আয়োজন করা হয়।

শোভাযাত্রাটি উপজেলা পরিষদ প্রদক্ষিণ শেষে করে মাধবপুর থানা মিলনায়াতনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শেখ মইনুল ইসলাম মঈন, উক্ত সভায় সভাপতিত্ব করেন মহসিন আল মুরাদ সহকারী পুলিশ সুপার মাধবপুর সার্কেল ।মাওলানা শফিকুল ইসলাম পবিত্র কোরআর থেকে তেলাওয়াত ও বিশ্বজিৎ চক্রবর্তীর গীতা পাঠের মাধ্যমে আরম্ভ হয় আলোচনা সভার।

এতে ওসি তদন্ত মাঈন উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক, থানার টি আই রমজান মিয়া, কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুজিব উদ্দিন তালুকদার ওয়াসিম,উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুর রাজ্জাক, সুকুমল রায়, তাজুল ইসলাম, ফারুক পাঠান, আপন মিয়া, শফিকুল ইসলাম, মিজানুর রহমান, মাওলানা কেফায়েত উল্লাহ নোমানী, বেনু রঞ্জন রায়, বেনু মাধব রায়, হরি দেব, লিটন রায়, আনু মো. সুমন, মাধবপুর প্রেসক্লাব সদস্য আইয়ুব খানসহ প্রমূখ।
সভায় বক্তারা বলেন, দেশের জনগণের সঙ্গে থানা-পুলিশের দূরত্ব কমলেই কমিউনিটি পুলিশিং সফল হবে। কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আরো জোরদার করা গেলে পুলিশের কাজে তাদের সহযোগিতা যেমন পাওয়া যাবে, তেমনি সমাজে অপরাধপ্রবণতাও কমে আসবে। অপসংস্কৃতি নিবৃত্ত করাই কমিউনিটি পুলিশিংয়ের কাজ। ছোট ছোট বিরোধ উৎসের সময়ই শেষ করে দিতে পারলে থানায় আর মামলা করতে হবে না। কমিউনিটি পুলিশ সক্রিয় হলে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকদ্রব্য, ইভটিজিং ও বাল্যবিয়ে থাকবে না।

পুলিশই জনতা, জনতাই পুলিশ” এ শ্লোগান নিয়ে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে সঙ্গে নিয়ে অপরাধ দমনে আগামীতে পুলিশ ও জনতা কাঁধে কাঁধ মিলিয়ে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ দমন করে দেশের সকল সচেতন নাগরিককে স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে জাতির পিতার স্বপ্নের সন্ত্রাসমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে বলে বক্তারা দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe