শনিবার, ১৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ১৬ অক্টোবর ২০২১
32 C
Habiganj

মাধবপুরে করাতকলের বিরুদ্ধে মোবাইল কোর্টের জেল ও জরিমানা

হবিগঞ্জের মাধবপুর উপজেলার বহরা ও শাহজাহানপুর ইউনিয়নের অবৈধ করাতকলের বিরুদ্ধে বন বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনা করেছে।

এসময় কয়েকটি করাতকলকে মামলা, জরিমানা ও বেশ কিছু মালামাল জব্দ করা হয়।

আজ রবিবার ২৯ আগস্ট উপজেলার ২টি ইউনিয়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন এবং সহকারী কমিশনার ভুমি এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এসময় সরকারী নির্দেশনা অনুযায়ী সকল ডকুমেন্টস এবং অন্যান্য কাগজপত্রাদি প্রর্দশন করতে না পারার অপরাধে জেল ও জরিমানা করা হয়।

হবিগঞ্জ নিউজের সাথে মোবাইল ফোনে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন।

মোবাইল কোর্ট পরিচালনার সময় অবৈধভাবে করাতকল পরিচালনার অপরাধে করাত-কল (লাইসেন্স) বিধিমালা, ২০১২ এর আওতায় একজনকে ৩ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। ৬ টি করাতকলের কার্যক্রম বন্ধ ও যন্ত্রপাতি জব্দ করা হয় এবং তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe