বুধবার, জুন ২৯, ২০২২

মাধবপুরে কোটি টাকা হাতিয়ে নিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

মোঃ হাউশ মিয়াঃ হবিগঞ্জের মাধবপুরের ১১নং বাঘাসুরা ইউনিয়নের স্হায়ী বাসিন্দা মোঃ কুদরত আলী ও তার আশে পাশের নিরীহ কৃষকের কাছ থেকে মোটা অংকের টাকার লোভ দেখিয়ে মানুষের কোটি কোটি টাকা নিয়ে উধাও হয়েছে মোঃ আরিফুল ইসলাম জিয়া নামের এক ব্যক্তি। সেই সাথে জমির পাওনা টাকা পরিশোধ না করে উল্টো মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

রবিবার সকাল ১০ ঘটিকা সময় আরিফুল ইসলাম জিয়াকে প্রতারক আখ্যা দিয়ে মিথ্যা মামলা থেকে রেহাই পেতে তাকে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানবন্ধন করেছে ভুক্তভোগী নারী-পুরুষ।

আজ উপজেলার বাঘাসুরা ইউনিয়নের ৫নং ওর্য়াডের একটি গুরুত্বপূর্ণ রাস্তায় দাঁড়িয়ে তারা শান্তিপূর্ণ মানববন্ধন করেন।

মানববন্ধনে নানা অভিযোগ করেন ভুক্তভোগী হরিতলা উজিরপুর গ্রামের কুদরত আলী, মোঃ রুস্তম আলী, গিয়াস উদ্দিন, বাবুল মিয়া, জনাব আলী, জামাল মিয়া, ফাতেমা বেগম, ফয়সাল মিয়া সহ আরও অনেকে।

ভুক্তভোগীরা অবিলম্বে প্রতারক আরিফুল ইসলাম জিয়াকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছে।

জানাগেছে, ২০১০ সালে নোয়াপাড়া ইউনিয়নের শাহপুর নতুন বাজারে একটি ছোট্র সারের দোকান ছিলো আরিফুল ইসলাম জিয়ার। সেই দোকানে থেকে এলাকার স্থানীয় প্রভাবশালীদের সাথে নিয়ে চক্র তৈরির মাধ্যমে শুরু করে জমির দালালি। সেই চক্রের খপ্পরে পরে হরিতলা উজিরপুর গ্রামের সহজ সরল কুদরত আলী নামের এক যুবক। তাকে ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে দলে আনে।

কুদরতের মাধ্যমে ঐ এলাকার গিয়াশ উদ্দীনের ৫৬ শতক, বাবুলের ২৫৪ শতক, কুদরত আলীর ১০.৫০ শতক প্রচ্চাশ অজুত, অংশ জনাব আলীর ১০.৫০ শতক প্রচ্চাশ অজুত অংশ, ফয়সালের ১৮ শতক, আরো অনেকের পিন্ট পরচা কেটে নিয়ে যায়, যার জমির পরিমাণ ৭০০ শতকের উপরে জাল কাগজ তৈরি করে নিজের নামে জাল দলিল করে কোটি কোটি টাকা জমি বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় জিয়া।

জমির মালিক কুদরত ও তার আশে পাশের নিরীহ কৃষকের জায়গা জমির বিষয়টি জানলে তাদের জমি বিক্রি করে টাকা ফিরিয়ে দেবে বলে আশা দেয় জিয়া।

এই বিষয়ে কুদরত আলী জানান, মোঃ আরিফুল ইসলাম জিয়া আমাদের বিশ্বাসের সুযোগ নিয়ে সবকিছু কেড়ে নিয়ে সর্বহাড়া করে এখন উল্টো মিথ্যে মামলা দিয়ে হয়রানী করছে। তার বাহিনীর হাত থেকে সম্পদ রক্ষা, বিক্রিত জমির ন্যায্য মূল্য ফেরত পাওয়া, অত্যাচার থেকে বাঁচা ও তার সহকারীদের বিচারের দাবীতে আজকে আমরা ভুক্তভোগী ও এলাকাবাসী মিলে মানববন্ধন করেছি।

কুদরত আলী আরো জানান, অনতিবিলম্বে এই ভূমি দুস্যকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দিয়ে অসহায় মানুষদের পাওনা আদায় করে তাদের নিশ্চিত ও জীবন ঝুঁকি মুক্ত করার দাবিতে সরকার ও স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

চুনারুঘাট থানা থেকে পালালো আটক চোর

হবিগঞ্জের চুনারুঘাট থানা থেকে শাহআলম (২৯) নামে চুরির মামলার...

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে প্রশাসনের ত্রান বিতরণ

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান...

বাহুবল প্রেসক্লাবের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলার বাহুবল প্রেসক্লাবের নবগঠিত কমিটি-২০২২ এর অভিষেক অনুষ্ঠিত...

মানব কল্যাণে কাজ করে চলেছেন লাখাইর ইউএনও শরীফ উদ্দিন

লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন লাখাইয়ে যোগদানের...