24 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

মাধবপুরে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

হবিগঞ্জের মাধবপুর পৌর শহরের এক মুদি দোকানির গোডাউনে বিপুল পরিমাণ তেল মজুদ রয়েছে এমন খবর পেয়ে রবিবার বেলা ১২ টার দিকে সেখানে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন।

পরে ওই মুদি দোকানির গোডাউন থেকে বিপুল পরিমাণ তীর সয়াবিন তেল উদ্ধার করা হয়।মেসার্স অজিত কুমার পাল নামে দোকানটির অবস্থান মাধবপুর পৌর শহরের কালি মন্দির এলাকায়।

এটি ওই এলাকার বড় মুদি দোকান ও তীর সোয়াবিন তেলের ডিলার । তেল লুকিয়ে কৃত্রিম সংকট তৈরি করার অপরাধে দোকানটির মালিক অজিত কুমার পালকে কৃষি বিপণন আইন ২০১৮ এর আওতায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে মজুতকৃত তেল ভোক্তাদের কাছে বাজার মূল্য বিক্রি করার নির্দেশ দেন।

এ ছাড়াও আরও একটি দোকানিকে ২০ হাজারটাকা জরিমানা করাসহ মেসার্স শংকর পাল, মেসার্স স্বপন রায়, সুনিল স্টোর,নিলয় স্টোর, রবীন্দ্র স্টোর ,কাজল ঠাকুরসহ বাজারে দোকানিদের বাজার মূল্য তেল বিক্রি করার নির্দেশ দেন ।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন জানান, দোকানিরা তেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করছে জানতে পেরে মেসার্স অজিত কুমার পালের দোকানে গিয়ে দেখি বোতালজাত করা কোনো তেল নেই। পরে তার গুদামে গিয়ে প্রচুর পরিমাণ তেল পাওয়া যায়। তেল লুকিয়ে কৃত্রিম সংকট তৈরি করার অপরাধে দোকানের মালিককে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া আরও ১টি দোকানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, মাধবপুর থানার এসআই হুমায়ূন কবির এর নেতৃত্বে একদল পুলিশ ও স্থানীয় কাউন্সিলর পিন্টু পাঠান শেখ জহির প্রমূখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার