মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
27 C
Habiganj

মাধবপুরে বাল্য বিবাহের সহযোগীতা করায় মেয়ের পিতার কারাদন্ড

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরের ১৩ বছরের ছেলেকে এফিডেভিটের মাধ্যমে প্রাপ্ত বয়স্ক দেখিয়ে বিয়ে আয়োজন করায় কনের পিতাকে কারাদন্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ঘটনাটি ঘটেছে মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের রামেশ্বর গ্রামের।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মল্লিকা দে মাধবপুর থানার এ এস আই আব্দুল ওয়াদুদসহ সঙ্গীয় ফোর্স নিয়ে বিবাহ অনুষ্টানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় বিবাহের কনের পিতা ওই গ্রামের মৃত আলী রাজার ছেলে বিবাহ অনুষ্টানের আয়োজনকারী ফুরুক মিয়া (৪৫)কে ১বছরের জেল ও ৪০হাজার টাকা অর্থদন্ড করেন।

উল্লেখিত জরিমান দিতে অপারগতা প্রকাশ করলে ফুরুককে থাকতে হবে আরো ৩ মাস কারাবন্ধি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে জানান মাধবপুর উপজেলাটি বাল্য বিবাহ মুক্ত ঘোষিত হয়েছে কয়েক বছর পূর্বেই। এখানে বাল্য বিবাহ আয়োজন করায় তাদের বিরুদ্ধে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe