শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

মাধবপুরে বাল্য বিবাহের সহযোগীতা করায় মেয়ের পিতার কারাদন্ড

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরের ১৩ বছরের ছেলেকে এফিডেভিটের মাধ্যমে প্রাপ্ত বয়স্ক দেখিয়ে বিয়ে আয়োজন করায় কনের পিতাকে কারাদন্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ঘটনাটি ঘটেছে মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের রামেশ্বর গ্রামের।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মল্লিকা দে মাধবপুর থানার এ এস আই আব্দুল ওয়াদুদসহ সঙ্গীয় ফোর্স নিয়ে বিবাহ অনুষ্টানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় বিবাহের কনের পিতা ওই গ্রামের মৃত আলী রাজার ছেলে বিবাহ অনুষ্টানের আয়োজনকারী ফুরুক মিয়া (৪৫)কে ১বছরের জেল ও ৪০হাজার টাকা অর্থদন্ড করেন।

উল্লেখিত জরিমান দিতে অপারগতা প্রকাশ করলে ফুরুককে থাকতে হবে আরো ৩ মাস কারাবন্ধি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে জানান মাধবপুর উপজেলাটি বাল্য বিবাহ মুক্ত ঘোষিত হয়েছে কয়েক বছর পূর্বেই। এখানে বাল্য বিবাহ আয়োজন করায় তাদের বিরুদ্ধে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

মাধবপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

হবিগঞ্জের মাধবপুরে তৃতীয় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন...

বানিয়াচংয়ে কৃষি যন্ত্রপাতি বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে ৭০% ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি...