বুধবার, জুন ২৯, ২০২২

মাধবপুরে শিয়ালের কামড়ে কলেজ ছাত্র শিশু ও মহিলাসহ আহত ৭

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বেড়েছে শিয়ালের আক্রমণ। উপজেলার বহরা ও আদাঐর ইউনিয়নের ঘিলাতলী ও মৌজপুর এলাকায় শিয়ালের কামড়ে অন্তত ৭ জন আহত হয়েছে। ফলে আতঙ্কিত হয়ে পাহাড়ার ব্যবস্থা করেছেন গ্রামবাসী। অনেকেই আবার লাঠি হাতে চলাচল শুরু করেছেন।

স্থানীয় সুত্রে জানা যায়, শিয়ালের আক্রমণের শিকার হয়েছেন ঘিলাতলী গ্রামের কলেজ ছাত্র রাকিব, আউলিয়াবাদ গ্রামের জামাল মিয়া, মৌজপুর গ্রামের আলমগীরও এক মহিলা শিফা দেব নাথ , এবং রাজনগর গ্রামের তিন শিশু।

রাজনগর গ্রামের রহিমা বেগম বলেন, বিকালে বাড়ির পাশে শিশু উঠানে বসে খেলা করছিল হঠাৎ একটি শিয়াল এসে শিশু বাচ্চার হাঁটুর নিচে কামড়ে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে ভ্যাক্সিনেশনের পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় বাজার থেকে ১ হাজার ৫৫০ টাকায় কিনে শিশুটিকে পুশ করা হয়। এই শিশু বাচ্চার এখন চিকিৎসাধীন। এলাকার আরও কয়েক জন আহত হয়েছে বলে জানা গেলেও তাদের নাম-ঠিকানা এখনো পাওয়া যায়নি।

ঘিলাতলী গ্রামের দুধ মিয়া বলেন, আমার ছেলে রাকিব সন্ধ্যার পর ইফতার শেষ করে মৌজপুর বাজারে যাওয়ার পথে লবার মোড়া নামক স্হানে শিয়াল তার ছেলের পায়ে কামড়ে দেয় এবং চিৎকার শুনে পথচারী লোকজন এসে তার ছেলেকে উদ্ধার করে। পরে তাকে মাধবপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকার কারনে তাকে ব্রাহ্মণবাড়িয়ার সদর হাসপাতালে নিয়ে আসা হয়। ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে তার চিকিৎসা চলছে।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুর সাত্তার বেগ বলেন, শিয়াল সাধারণত দুই কারণে মানুষকে আক্রমণ করে। পর্যাপ্ত খাবার না পেলে বা আক্রমণের শিকার হলে এবং র‍্যাবিস ভাইরাসে আক্রান্ত হলে। তিনি আরও বলেন, পাগলা শিয়াল কাউকে কামড়ালে, তাকে আক্রান্ত স্থানটি ভালো করে পরিষ্কার করতে হবে এবং ডাক্তারের কাছে গিয়ে টিকা নিতে হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ ইশতিয়াক আল- মামুন বলেন, আমাদের উপজেলায় কুকুর ও শিয়াল কামড়ানোর ভ্যাকসিন সাপ্লাই নেই এর আগে ছিল আপাতত নেই । তাই এসব রোগীদের আমরা ভ্যাকসিন দিতে পারি না। জেলা সদর হাসপাতালে ভ্যাকসিন পাওয়া যাবে বলে পরামর্শ দেই।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

চুনারুঘাট থানা থেকে পালালো আটক চোর

হবিগঞ্জের চুনারুঘাট থানা থেকে শাহআলম (২৯) নামে চুরির মামলার...

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে প্রশাসনের ত্রান বিতরণ

নবীগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান...

বাহুবল প্রেসক্লাবের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলার বাহুবল প্রেসক্লাবের নবগঠিত কমিটি-২০২২ এর অভিষেক অনুষ্ঠিত...