বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

মাধবপুরে স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে রেলের ভূমি আত্বসাতের অভিযোগ

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা স্টেশন বাজারের কলেজ রোডে ১৩৫০ বর্গফুটের ৭ দোকান ভিটার বানিজ্যিক ইজারসূত্রে মালিক স্থানীয় হরিণখোলা গ্রামের সিরাজুল ইসলাম। তিনি ২০০৮ সালে মৃত্যুবরন করলে তার ওয়ারিশগন ১ স্ত্রী ৩ ছেলে এবং ৩ কন্যা মধ্যে আইনানুক বন্টন হওয়ার কথা থাকলেও এর মধ্যে জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

মরহুম সিরাজুল ইসলামের ৩ কন্যা হুসনে আরা পারভীন, দিলশাদ আরা দিলু এবং শিরিন আক্তার শিল্পি বলেন, আমাদের স্বাক্ষর জালিয়াতি করে আমাদের ৩ ভাই শেরদিল ইসলাম, মোরাদিল ইসলাম এবং ফরহাদিল ইসলাম মিলে আমাদের পিতৃ ইজারভূমি এদের নামে করে নিয়েছে।

এছাড়াও এরা ১৪ বছর ধরে আমাদের পিতৃ-মাতৃ সম্পত্তি ১৪ বছর ধরে বলপূর্বক দখল করে আছে এবং কিছু জালিয়াতির মাধ্যমে কিছু নিজেদের নামে করে নিয়েছে।

এ বিষয়ে রেল বিভাগের চট্টগ্রামে অবস্থিত প্রধান ভূসম্পত্তি কর্মকর্তার কাছে জালিয়াতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্যে ৩ বোনের আবেদনের প্রেক্ষিতে গত ২১-৭-২০২২ তারিখ ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ শফি উল্লাহ এর কার্যালয়ের শুনানি অনুষ্টিত হয়।

৩ বোনদের মধ্যে ১ জন দিলসাদ আরা দিলু জানায়, শুনানি একতরফা হয়েছে। এরা আমাদের পুরো বক্তব্য শুনেনি। আমাদের সাক্ষীকে বের করে দিয়েছে। আমাদের স্বাক্ষর জাল করা হয়েছে।

বেক ডেইট দিয়ে আমাদের ওয়ারিশান সনদ ও স্বাক্ষর দাখিল করা হয়েছে। এদের সাক্ষীদের হাজির করা হয়নি।

আমাদের রেলের পিতৃস্বত্ত্ব ভাইদের রেল কার্যালয়ে এসে বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা সামনে লিখে দেয়ার ঘটনা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। শুনানিতে আমরা এর লিখিত প্রতিবাদ দিয়ে এসেছি। প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা (পূর্ব) জনাব সুজন চৌধুরী এর সঠিক আইনানুক ব্যবস্থা নেবেন।

এদিকে শেরদিল ইসলাম সহ ৩ ভাইয়ের বক্তব্য এদের ৩ বোন সকলে কয়েক জন সাক্ষীর সামনে স্বশরিরে ঢাকার কমলাপুরে ভূ সম্পত্তি কার্যালয়ে এসে ভাইদের নামে ওই পিতৃস্বত্ত্ব জমি লিখে/নাম পরিবর্তন করে দিয়েছে। এখন তারা সুবিধা নেয়ার জন্যে তাল বাহানা করছে। প্র‍য়োজন বোধে আমরাও এদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেব।

বাংলাদেশ রেলওয়ে ভূ-সম্পত্তি নীতিমালা ২০২০ এর  ৪৮ ধারায় বর্নিত আছে, রেলসম্পত্তি হস্তান্তর/নাম পরিবর্তন করতে হলে রেল কর্তৃপক্ষে বিনা অনুমোদনে লাইসেন্স পরিবর্তন করা যাবেনা। লাইসেন্সধারি মৃত হলে তার সঠিক ওয়ারিশ সনদের মাধ্যমে এবং শুনানিসহ কিছু প্রক্রিয়ার মাধ্যমে হতে হবে।

এ ব্যাপারে রেলমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) জনাব মীর আলমগীর হোসেনকে জানালে তিনি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

৩ বোনের একই বিষয়ে আরেকটি আবেদনের প্রেক্ষিতে ২৪ মে ২০২২ ইং রেলপথ মন্ত্রনালয় ভূমি শাখার  সহকারি সচিব জনাব দুলাল মিয়ার স্বাক্ষরিত আদেশে বর্তমানে রেলওয়ে অধিদপ্তরে তদন্তাধীন থাকা এই বিষয়টি যাতে নিরপেক্ষভাবে তদন্ত করা সে দাবী জানানো হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বানিয়াচংয়ে বাইসাইকেল র‍্যালী

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচংয়ে সারাদেশের সাইক্লিস্টদের নিয়ে বাইসাইকেল র‌্যালী...

বানিয়াচংয়ে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা

হবিগঞ্জের বানিয়াচংয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত...

বানিয়াচংয়ে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ভেড়া বিতরণ

বানিয়াচংয়ে উপকারভোগী ১'শ পরিবারের মাঝে ২'শ ভেড়া বিতরণ করেছেন...

মাধবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ইয়াছিন তন্ময়ঃ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে...