২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:১৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

মাধবপুরে ১৮ চোরাকারবারীর অঙ্গীকার

সব ধরণের অপরাধ থেকে দূরে থাকার অঙ্গীকার করেছেন মাধবপুরের ১৮ চোরাকারবারী। তারা ভারত থেকে অবৈধ পথে মাদকসহ বিভিন্ন মালামাল আমদানীর সাথে জড়িত ছিলেন।

চোরাকারবারীরা বার্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হবিগঞ্জ ব্যাটলিয়নের অধিনায়ক এসএনএম সামীউন্নবী চৌধুরী কার্যালয়ে এসে লিখিতভাবে এই অঙ্গীকার করেন। এরপর থেকে তারা পর্যবেক্ষণে থাকবেন। তবে পুনরায় চোরাচালানের সাথে জড়িত হলে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার বিকেলে অধিনায়ক সামিন্নবী জানান, অঙ্গীকারকারী ১৮ জন হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা এলাকার বাসিন্দা। ভারত থেকে মাদকদ্রব্যসহ অবৈধভাবে মালামাল আমদানীর সাথে জড়িত ছিলেন তারা। কয়েকজনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানাও রয়েছে। যদিও এই পথ থেকে সরে এসেছেন বলে দাবি করেছেন কয়েকজন।

তিনি আরো জানান, চিহ্নিত ১৮ চোরকারবাড়ির বাড়িতে বিজিবি’র নিয়মিত অভিযান চলছিল। এতে সামাজিকভাবে তারা অসম্মান বোধ করেন। বিজিবি’র চাপের মুখে তারা অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত হবেন না বলে অঙ্গীকার করতে বাধ্য হয়েছেন। সুযোগ দেয়া হয়েছে মাত্র। এদেরকে পর্যবেক্ষণে রাখা হবে। পুনরায় চোরকারবারের সাথে সম্পৃক্ততার প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।