24.2 C
Habiganj
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

মানবতার মাইলফলক তৈরি করলেন সাবেক ছাত্রনেতা মোহাম্মদ রোমন ফরাজী

মোঃ তোফাজ্জল হকঃ করোনা প্রাদুর্ভাবের পর থেকেই সারাদেশেই সাধারণ মানুষের মাঝে ছিল কাজ হারানোর উৎকণ্ঠা আর সংশয়। ছিল পরিবার পরিজন নিয়ে স্বাভাবিক নিয়মে দিন কাটানোর ভয়। এমন পরিস্থিতিতে এই দুর্যোগময় অবস্থায় মানুষের সহযোগিতায় এগিয়ে আসে সরকারের পাশাপাশি বেসরকারি কিংবা বিভিন্ন স্বেচ্ছাসেবী নানা প্রতিষ্ঠান। এসময় অসহায় শ্রমিকদের পাশে দাঁড়িয়ে ছিলেন তরুণ সমাজসেবক মোহাম্মদ রোমন ফরাজী।

বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী ‌এডঃ মাহবুব আলী এমপি ও চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর ও মনোয়ারা-আজিজ ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনাভাইরাসের কারণ কষ্টে দিন কাটানো প্রায় তিন হাজার লোকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

মোহাম্মদ রোমন ফরাজী তিনি নিজ উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক সচেতনতামূলক লিফলেট ও মাক্স বিতরণ করেন।

মনোয়ারা-আজিজ ফাউন্ডেশন নিজ উদ্যোগে প্রায় দুই হাজার লিফলেট বিলি করেন। এবং এক হাজার মাক্স বিতরণ করে ছিলেন নানা শ্রেণী মানুষদের মাঝে।

মনোয়ারা-আজিজ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ রোমন ফরাজী বলেন, ‘এভাবেই প্রতিদিন আমাদের সামর্থ্য অনুযায়ী
আমাদের পরিবারের প্রতিষ্ঠিত মনোয়ারা-আজিজ ফাউন্ডেশনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করছি। এরই ধারাবাহিকতায় প্রত্যেক রাতে কিছু খাদ্যসামগ্রী দিয়ে তাদের পাশে থাকার ক্ষুদ্র প্রচেষ্টা করেছি মাত্র।

আল্লাহর কাছে দোয়া করি যেন বেশি বেশি দান করার তৌফিক দেন। যেন গরিব, দুঃখী, অসহায়, শ্রমজীবী মানুষদের পাশে থাকতে পারি সবসময়।

রোমন ফরাজী চুনারুঘাট উপজেলার কিংবদন্তী নেতা, বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক, বঙ্গবন্ধুর স্নেহধন্য, স্বর্ণ পদকপ্রাপ্ত ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতাকালীন সাধারণ সম্পাদক ও পরে সভাপতি দায়িত্ব পালন করেন ২০১৩ সাল পর্যন্ত। এবং তিনি চুনারুঘাট সরকারি কলেজের প্রতিষ্ঠাতা ও শিশু নিকেতন কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা এবং ৩ নং দেওরগাছ ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান মৃত আলহাজ্ব আজিজুর রহমান ছুরক আলী সুযোগ্য পুত্র।

মোহাম্মদ রোমন ফরাজী। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সদস্য সচিব চুনারুঘাট উপজেলা শাখা।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার