25.4 C
Habiganj
সোমবার, ২৩ মে ২০২২

মানুষের সুস্থ জীবনের জন্য নিরাপদ খাদ্যের কোনো বিকল্প নেই

নবীগঞ্জে খাদ্য নিরাপত্তা, খাদ্য স্বাস্থবিধি, রক্তশুন্যতা, অপুষ্টি এবং স্বাস্থকর বার্ধক্য বিষয়ক কর্মশালা (Workshop on Food safety, Food Hygine, Anemia & Malnutrion and Healthy Aging) অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে লাইফস্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় এর আয়োজনে ও হবিগঞ্জ সিভিল সার্জন অফিসের বাস্তবায়নে ১ দিন ব্যাপি আয়োজিত কর্মশালা অনুষ্ঠানটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ আব্দুস সামাদের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডাঃ মোঃ ফয়সল রহমান এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ নূরউদ্দিন।

এতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ চম্পক কিশোর সাহা সুমন, মেডিকেল অফিসার ডাঃ আফজল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী তছনু, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ সন্তুষ কুমার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আব্দুল কাদির, বিশিষ্ঠ সমাজসেবক আব্দুল হামিদ লিকসন, আব্দুল বাছিত চৌধুরী, মাওলানা শিহাব উদ্দিন ডাঃ পলাশ চৌধুরী, অফিস সহকারী গনিউর রহমান রাসেল, সংরক্ষিত আসনের সদস্য সামছুন্নাহার, ফাতেমা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, নিরাপদ খাদ্যের বিষয়টি বর্তমানে বেশ আলোচিত। নানাভাবে খাদ্যে ভেজাল ও কীটনাশক ব্যবহৃত হচ্ছে। মানুষ এ খাবার গ্রহণ করছে। পরবর্তী সময়ে বিভিন্ন ধরনের স্বাস্থ্য সমস্যায় ভুগছে। মানুষের সুস্থ জীবনের জন্য নিরাপদ খাদ্যের কোনো বিকল্প নেই। তাই নিরাপদ খাদ্য নিশ্চিত করা জন্য সকলকে সচেতন থাকতে হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার