রবিবার, ২৪ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ২৪ অক্টোবর ২০২১
32 C
Habiganj

মায়ের চিকিৎসার খরচের জন্য লেখাপড়া ছেড়ে ভ্রাম্যমান কফি বিক্রি

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল এলাকায় আল আমিন নামের এক যুবক লেখাপড়া ছেড়ে ভ্রাম্যমান কফি বিক্রি করে। তার আয় দিয়ে অসুস্থ মায়ের চিকিৎসার খরচসহ সংসারের ভরণ পোষণ করে।

বাড়িঘর, জমিজমা না থাকলেও রয়েছে তার প্রতিভা। তার গ্রামের বাড়ি নবীগঞ্জ উপজেলার পুরানগাঁও। সে ওই গ্রামের মৃত আসলাম উল্লার পুত্র।

শনিবার রাতে সদর হাসপাতালের সামনে কফি বিক্রি কালে এ প্রতিনিধির সাথে তার কথা হয়। সে আক্ষেপ করে বলে, ১০ বছর আগে তার বাবা মারা গেছে। জমিজমা কিছু না থাকায় তার অসুস্থ মা ও ভাই বোনকে নিয়ে হবিগঞ্জ শহরের কলেজ কোয়ার্টার এলাকায় ৩ হাজার টাকা বাসা ভাড়া দিয়ে বাস করে আসছে।

একটি ফ্লাক্সে গরম পানির মাধ্যমে হেটে হেটে সে কফি বিক্রি করছে। সারাদিন কফি বিক্রি করে ২ থেকে ৩শ টাকা আয় হয়। লাভ থাকে সামান্য। আর এ টাকা দিয়েই কোনো রকমেই টানাটানি করে চলতে হচ্ছে তাকে।

তার উপর তার অসুস্থ মায়ের ওষুধের জন্য টাকার দরকার হয়। বিভিন্নস্থানে গিয়েও তার মায়ের চিকিৎসার সুযোগ পায়নি। ফলে বাধ্য হয়েই তাকে লেখাপড়া ছেড়ে কপি বিক্রি করতে হচ্ছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe