মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
27 C
Habiganj

মিরপুর-ধুলিয়াখাল সড়কের সংস্কার কাজ রহস্যজনক কারণে বন্ধ

এম সাজিদুর রহমান, হবিগঞ্জঃ হবিগঞ্জ জেলা সদরের সাথে সংযোগ রক্ষাকারী মিরপুর-ধুলিয়াখাল সড়কের সংস্কার কাজ রহস্যজনক কারণে বন্ধ রয়েছে। এতে অনিশ্চয়তা দেখা দিয়েছে ওই সড়কের সংস্কার কাজে। খুব শীঘ্র সংস্কার কাজ শেষ হবেনা এমন আশঙ্কা প্রবল হয়ে উঠেছে। যার কারণে এ সড়কে চলাচলকারী যানবাহনের চালক ও যাত্রী সাধারণের মাঝে বিরাজ করছে ক্ষোভ ও হতাশা।

হবিগঞ্জ এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, গত বছরের মাঝামাঝিতে জেলার গুরুত্বপূর্ণ এ সড়কের সংস্কার কাজের জন্য দায়িত্ব পায় ‘মেসার্স নিয়াজ ট্রেডার্স’ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ধুলিয়াখাল থেকে সুঘর পর্যন্ত সড়কের ৭ হাজার ৪’শ ৪৭ মিটার আরসিসি ও কার্পেটিং বাবদ অর্থ বরাদ্ধ দেয়া হয় ৫ কোটি ৯৭ লাখ ৫ হাজার ৫০ টাকা। সংসদ নির্বাচনের পূর্বে গত নভেম্বরে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ধুলিয়াখাল-গোপায়া অংশে কাজ শুরু করে। আর শুরু থেকেই কাজে দেখা দেয় মন্তরগতি।

অলসগতিতে অন্তত ৩-৪ ধাপে ধুলিয়াখাল পয়েন্ট থেকে পুলিশ লাইন ও গোপায়া অংশে আংশিক আরসিসির কাজ করা হয়। অথচ ৮ মাসের মধ্যে কাজ সম্পন্ন করার শর্তে গত বছরের ১৭ আগস্ট ওয়ার্ক ওয়াটার পেয়েছিল মেসার্স নিয়াজ ট্রেডার্স। সেই হিসেবে চলতি অর্থ বছরের ১৩ মার্চ পর্যন্ত সময় আছে কাজ সম্পন্ন করতে। কিন্তু প্রায় তিন সপ্তাহ যাবৎ সব ধরণের কাজ বন্ধ রয়েছে।

এব্যাপারে এলজিইডি অফিস সূত্র জানান, কাজের মেয়াদ বাড়াতে সংশিষ্ট ঠিকাদার আবেদন করতে পারেন। এতে সংস্কার কাজে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এমনিতেই ওই সড়কে দীর্ঘ ৬/৭ বছরে কোন সংস্কার কাজ না হওয়ায় বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। অনেক জায়গায় কার্পেটিং উঠে যাওয়ায় অনুপযোগি হয়ে পড়েছে যানবাহন চলাচলে। দীর্ঘদিন ধরে চলছে জনভোগান্তি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe