শনিবার, জুন ২৫, ২০২২

মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা – আবু জাহির

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

বাঙালি জাতিকে পাকিস্তানের শোষণ থেকে মুক্ত করার জন্য স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি দেশকে স্বাধীন করে উন্নতির দিকে নেয়ার জন্য পরিকল্পনা করেছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তাঁকে সপরিবারে হত্যা করলো। তবে ভাগ্যক্রমে হত্যাকান্ড থেকে বেঁচে যাওয়া বঙ্গবন্ধু কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। বাঙালিকে ভিক্ষুক জাতির অপবাদ থেকে মুক্তি দিয়েছেন। তলাবিহীন ঝুঁড়ি হিসেবে পরিচিত বাংলাদেশকে এনে দিয়েছেন উন্নয়নশীল দেশের মর্যাদা।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ২৬ ও ২৭ মার্চ হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

এমপি আবু জাহির বলেন, মহান স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে বিশ্বের বড় বড় দেশের প্রধানমন্ত্রীগণ শুভেচ্ছা জানিয়েছেন। অনেকে এসে অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এবারের স্বাধীনতা দিবস বাঙালি জাতির জন্য অনেক বেশি তাৎপর্যপূর্ণ। তাই আসুন এ দিবসকে সামনে রেখে সকলে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সরকারের বৈপ্লবিক উন্নয়ন কর্মকান্ডে সামিল হই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে নিয়ে যাই উন্নতির অনন্য উচ্চতায়।

তিনি আরও বলেন, জাতির পিতা বলেছিলেন বঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার কথাকে ধারণ করেই দেশের নেতৃত্ব দিচ্ছেন। ষযড়ন্ত্র অতীতে হয়েছে, বর্তমানেও হচ্ছে। শেখ হাসিনা সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করেছেন। এমপি আবু জাহির দেশের মানুষের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় সকলের নিকট দোয়া কামনা করেছেন।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ২৬ মার্চ হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২৭ মার্চ বাংলাদেশের এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

উভয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। স্বাগত বক্তব্য রেখেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিজেন ব্যানার্জী। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও পবিত্র গীতা থেকে পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তারেক মোহাম্মদ জাকারিয়া, সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন বিয়াম ল্যাবরেটারী স্কুলের অধ্যক্ষ সৈয়দ রওশন সুলতানা।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি আবু জাহির উন্নয়ন মেলার উদ্বোধন ও র‌্যালিতে অংশগ্রহণ করেছেন। তিনি মেলায় অংশ নেয়া স্টলগুলো ঘুরে দেখেন।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

আজমিরীগঞ্জে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু

আজমিরীগঞ্জের কাকাইলছেওয়ে বন্যার পানিতে ডুবে মেরাজুল নামে ২ বছরের...

নবীগঞ্জে বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ

নবীগঞ্জ রাজরানী সুভাসীনি বালিকা উচ্চ বিদ্যালয়ের বন্যাদুর্গতদের মাঝে প্রধানমন্ত্রী...

বন্যার পানিতে বানিয়াচং আজমিরীগঞ্জ সড়কে ভাঙ্গন

মোঃ আশিকুর রহমানঃ বর্তমানে হবিগঞ্জ জেলা সদরের সাথে আজমিরীগঞ্জ...

বন্যা কবলিতদের মাঝে তৈরী খাবার বিতরণ করল জেলা যুবলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও যুবলীগ চেয়ারম্যান শিক্ষাবিদ অধ্যাপক...