৪ ডিসেম্বর (শুক্রবার) ২০২০ খ্রিষ্টাব্দ
17 C
Habiganj
৪ ডিসেম্বর (শুক্রবার) ২০২০ খ্রিষ্টাব্দ
হোম খেলাধুলা নতুন মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে জিতেছে রিয়াল

নতুন মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে জিতেছে রিয়াল

নতুন মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো। মুখোমুখি স্পেনের সেরা দুই ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। উত্তেজনায় ঠাসা এই ম্যাচে শুরু থেকেই আলো ছড়ায় দুই দল। প্রথমার্ধ শেষে অমীমাংসিত থাকলেও শেষ পর্যন্ত ম্যাচটি ৩-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

আজ শনিবার ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত এই ম্যাচের পাঁচ মিনিটে এগিয়ে যায় রিয়াল। করিম বেনজেমার পাস থেকে বল পেয়ে দারুণ এক প্লেসিং শটে গোল করেন রিয়াল মাদ্রিদের ফেডেরিকো ভালভার্দে। অবশ্য এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। অল্প কিছুক্ষণের মধ্যে গোলটি শোধ করে বার্সেলোনা।

ম্যাচের আট মিনিটে জর্দি আলবার ক্রস থেকে বল পেয়ে রিয়াল গোলরক্ষকে পরাস্ত করেন বার্সার তরুণ স্ট্রাইকার আনসু ফাতি। বিরতির আগ পর্যন্ত এই ব্যবধান ধরে রাখে দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রিয়ালের ওপর একরকম ঝাঁপিয়ে পড়ে বার্সেলোনা। দারুণ কয়েকটি সুযোগও পায়। কিন্তু ফাতি, কুতিনহো ও মেসি কেউই কাজে লাগাতে পারেননি।

তবে ম্যাচের ৬৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে আবার এগিয়ে দেন সার্জিও রামোস। বার্সেলোনার এক ডিফেন্ডার তাঁকে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর পেনাল্টি থেকে রামোস নিজেই গোল করেন (২-১)।

ম্যাচের শেষ মিনিটে লুকা মদ্রিচের গোলে ব্যবধান আরো বড় করে রিয়াল (৩-১)। বার্সা গোলরক্ষক এগিয়ে এলে এই সুযোগে গোলটি করেন তিনি।

বার্সেলোনা শত চেষ্টা করেও পারেনি ম্যাচে ফিরতে। তাই হেরেই মাঠ ছাড়তে হয় কাতালান ক্লাবটিকে। তবে এদিন দলটির সবচেয় বড় তারকা লিওনেল মেসি ছিলেন অনেকটাই নিষ্প্রভ।

সম্পর্কিত সংবাদ

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ