যমজ ভাই-বোনসহ একই পরিবারের ৩ শিশু বিষাক্রান্ত

0
যমজ ভাই-বোনসহ একই পরিবারের ৩ শিশু বিষাক্রান্ত

হবিগঞ্জ সদর উপজেলার উচালইল চারিনাও গ্রামে একই পরিবারের ৩ শিশু বিষাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে সাথী আক্তার (৬) নামে এক শিশু মারা গেছে। সাথী স্থানীয় ব্রাক স্কুলের ১ম শ্রেণীর ছাত্রী। এছাড়াও আশংকা জনক অবস্থায় অপর দুই শিশু তোফাজ্জুল (৮) ও রবিউল ইসলাম (৬) কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শুক্রবার রাত ৮টায় এ ঘটনাটি ঘটে। তারা ওই গ্রামের সিরাজুল ইসলামের সন্তান।

সাথী আক্তারের মা ফাহিমা আক্তার জানান, সন্ধার পর তাদের সন্তানরা ঘরে বসে খেলাধুলা করছিল। এসময় তিনি একটি কাজে অন্যত্র ছিলেন। হঠাৎ তাদের বাড়ির একজন লোক তাদের সন্তানদের বিষয়ে বলেন তারা যেন কি খেয়েছে। শুধু বমি করছে। এসময় তিনি দ্রুত বাড়িতে গিয়ে তাদেরকে মুমূর্ষ অবস্থায় দেখতে পান। পরে তিনি তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে সাথীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) মোঃ মাসুক আলী জানান, ‘ঘটনার খবর পেয়ে দ্রুত শিশুদের দেখতে হাসপাতালে যাই এবং তাদের তথ্য সংগ্রহ করি। প্রথমিক ভাবে এ ঘটনার কারণ সম্পর্কে কোন কিছু জানা যায়নি। তবে পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে’। হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ হায়দার আলী জানান, ‘প্রাথমিক ভাবে মনে হচ্ছে শিশুরা বিষাক্রিয়ায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। অপর দুইজনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে প্রেরণ করা হয়েছে। তবে ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে’। এদিকে, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর একটিদল হাসপাতালে পৌছে বিভিন্ন তথ্যাদি ও আলামত সংগ্রহ করে।