বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
17.1 C
Habiganj

যুবকরা সুন্দর ভবিষ্যতের স্বপ্ন বুকে লালন করে – যুব দিবসে বক্তাগণ

“দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্য বিষয়ে হবিগঞ্জে জাতীয় যুব দিবসের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, যুব ঋণ বিতরণ এবং বৃক্ষ রোপনসহ বিভিন্ন কর্মসুচীর পালন করা হয়।

আজ সোমবার (১ নভেম্বর) সকাল দশটায় দিবসটির উদ্ধোধন করেন হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির।

যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শৈলেন চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী।
ইসলামীক ফাউন্ডেশনের উপপরিচালক শাহ নজরুল ইসলাম, পৌর মহিলা কাউন্সিলির শেখ সোমা জামান, প্রশিক্ষণার্থী মোঃ শাহ আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়নের উপপরিচালক এ কে এম আব্দুল্লাহ ভূইয়া।

এসময় বক্তাগণ বলেন, আমাদের যুব সমাজ বেচে থাকে স্বপ্নের মাঝে। সুন্দর ভবিষ্যতের স্বপ্ন অন্তরে লালন করে যুব সমাজে নিজেকে তৈরী করার চেষ্টা করে। এক্ষেত্রে যারা লক্ষ্যভ্রষ্ট হয়ে যায় তারা বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ে। কিছু অসাধু মানুষের কারণে আমাদের কতিপয় যুবকরা মাদকাসক্ত হচ্ছে।

বক্তাগণ আরো বলেন, হবিগঞ্জে যুবকদের জন্য কর্মসংস্থানের বিপুল সম্ভাবনা রয়েছে, রয়েছে শিল্প কারখানা। তাই আমাদের যুব সমাজকে কারিগরি জ্ঞানে প্রশিক্ষিত করে এসব কর্মসংস্থানে কাজে লাগাতে পারলে কাউকেই বিদেশ যাওয়ার প্রয়োজন হবেনা। সবাই মিলে সম্ভাবনার একটি সোনার বাংলাদেশ গড়তে পারবে।

আলোচনা সভা শেষে প্রশিক্ষিত যুবকদের মাঝে ৫ লক্ষ ৮০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর প্রাঙ্গনে বৃক্ষ রোপন করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe