রমজান মাসকে সামনে রেখে বাহুবলে ভেজাল খাদ্য বিরোধী অভিযান

0
3

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় র‌্যাব-৯ ও জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর পক্ষ থেকে ভেজাল খাদ্য বিরোধী অভিযান চালিয়ে বেকারী, রেস্টুরেন্ট ও আইসক্রিম ফ্যাক্টরিকে ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পচাবাসী খাবার, মেয়াদ উত্তীর্ন খাবার ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির অভিযোগে তাদেরকে নগদ টাকা জরিমানা করা হয়।

রোববার উপজেলার মিরপুরে বিকেল তিনটা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন তারা।

হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি ও র‌্যাব-৯ শ্রীমঙ্গল এর সহকারী পুলিশ সুপার কামরুজ্জামানের নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়।

৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে নগদ ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় গাউছিয়া বেকারীতে থাকা পচা নস্ট কেইক পচা ডিম ভেঙ্গে ফেলা হয়। দীর্ঘদিনের জমে থাকা দুর্গন্ধযুক্ত পচা তৈল ও বিস্কুট, কেইক, পোড়া মবিল দিয়ে ভাজা চানাচুরও নস্ট করে দেওয়া হয়।

মাধবপুরে হাইওয়ে ইনকে ৩০ হাজার টাকা জরিমানা

অনুমোদনহীন দই ও পচাবাসী খাবার রাখার দায়ে নতুন ব্রীজ আল বারাকা রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, বাহুবল উপজেলার মিরপুরে আরামবাগ রেস্টুরেন্টকে পচা সবজি মাছ রাখার দায়ে ২০ হাজার টাকা, নষ্ট তৈল পচা ডিম ও বেকারীর ভিতরে অসাস্থ্যকর পরিবেশ থাকায় গাউছিয়া বেকারীকে ৫০ হাজার, জিসান বাংলা বেকারীকে ২০ হাজার টাকা, মিরপুর আইসক্রিম ফ্যাক্টরীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

হবিগঞ্জে অভিযান চালিয়ে ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন মিথি জানান, সমগ্র জেলা জুড়ে অনেকগুলো সংস্থা রমজানকে সামনে রেখে প্রতিদিনই ভেজাল খাদ্য বিরোধী অভিযান পরিচালনা করছে। তারপরও অতিলোভী ব্যবসায়ীরা তাদের স্বার্থ বজায় রেখে মেয়াদউত্তীর্ন পন্য বিক্রি করছে এবং পচা বাসী খাবার সাধারন মানুষকে খাওয়াচ্ছে। অনেক রেস্টুরেন্টে বিএসটিআই অনুমোদনহীন খাবার রেখে প্রতারনা করছে মানুষের সাথে।

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে