রাজপথে আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে – গউছ

0
3

নিজস্ব প্রতিনিধিঃ গণঅনশন আর মানববন্ধনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব না। রাজপথে আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে। একথা বলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ

মিষ্টার গউছ বলেন, স্বৈরাচার এরশাদের পতন হয়েছিল খালেদা জিয়ার হাত ধরেই। মানুষের ভোটাধিকার ও দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করা করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই।

তিনি রবিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গণঅনশন কর্মসূচিতে এসব কথা বলেন।

সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বিকেল ৪টায় গণঅনশন কর্মসূচি শেষ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদের নেতাদের পানি পান করিয়ে এ অনশন ভাঙান।

সভাপতির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মুল কথাটি হচ্ছে যে কোনো মূলে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি করতে হবে। সে জন্য আমাদের আন্দোলন শুরু করতে হবে।

তিনি বলেন, দেশনেত্রীর চিকিৎসা হচ্ছে না। আমরা বিশেষায়িত হাসতাপাতালে তার পছন্দ মত হাসপাতালের কথা বলেছি। কারণ সরকারি হাসপাতালে সরকারের নিয়ন্ত্রণ থাকে তাই চিকিৎসাও সেইভাবে দেয়া হয়।