৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:০০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাইয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত

বিল্লাল আহমেদ: এডভোকেসী নেটওয়ার্ক কমিটির আয়োজনে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস -২০২৪ পালিত হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) দুপুর বেলা উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ,এন,ও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে ও এডভোকেসী নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন মোঃ বাহার উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।

এতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগম, আনসার ও ভিডিপি কর্মকর্তা আব্দুল মোতালেব, পজীব কর্মকর্তা একেএম শাহেদ।

আলোচনায় অংশ নেন এডভোকেসী নেটওয়ার্ক কমিটির ভাইস চেয়ারপারসন সুরমা হিজরা, লাখাই প্রেসক্লাব এর সভাপতি এডভোকেট আলী নোয়াজ, প্রেসক্লাব এর সিনিয়র সহসভাপতি এম এ ওয়াহেদ, সাংগঠনিক সম্পাদক বিল্লাল আহমেদ, এএনসির যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ রিপন, সদস্য কেসি পপি,রুবিনা আক্তার, দৌলত রবিদাস, মালতী রবিদাস, জুইনা আক্তার জুঁই প্রমুখ।

সভায় বক্তাগন বলেন নারীদের সমঅধিকার রক্ষায় ও তাদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নারীবান্ধব বিভিন্ন ধরনের প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। মানুষকে মানুষকে সর্বাগ্রে মানুষ হিসাবে মর্যাদা ও মূল্যায়ন করতে হবে। লিঙ্গের ভিত্তিতে বিবেচনা না করে তাদের কর্মের সফলতা দিয়ে মূল্যায়ন করতে হবে। বক্তাগন আরোও বলেন নারীর অগ্রযাত্রা ও উন্নয়নে নারীরাই প্রধান অন্তরায়।

বেশির ভাগ ক্ষেত্র নারী তার পরিবারে বৈষম্যের শিকার হয়ে থাকে শুধু দৃষ্টি ভঙ্গীর কারণে। তাই আমাদের সমাজে নারীদের প্রতি দৃষ্টি ভঙ্গীর পরিবর্তন ঘটাতে হবে।