১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:২৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাইয়ে নির্বাচনী ব্যানার, পোস্টার, ফেস্টুন নামিয়ে ফেলেন উপজেলা প্রশাসন

বিল্লাল আহমেদ: হবিগঞ্জের লাখাই উপজেলা প্রশাসনের অভিযানে আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রচার প্রচারণার ব্যানার, পোস্টার, ফেস্টুন নামিয়ে ফেলতে উপজেলা প্রশাসনের কার্যক্রম শুরু হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থীদের প্রচার প্রচারণায় লাগানো ব্যানার, পোস্টার, ফেস্টুন ৩০ নভেম্বরের বৃহস্পতিবারের মধ্যে নামিয়ে ফেলতে নির্দেশনা দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)।

রবিবার ৩ই ডিসেম্বর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অপসারণ করেন।
লাখাই উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে প্রচার-প্রচারণার সকল ধরনের ব্যানার, ফেস্টুন, পোস্টার নামিয়ে ফেলতে দেখা যায় ।

লাখাই উপজেলার সহকারী কমিশনার ভূমি মাসুদুর রহমানের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মচারীদেরকে। উপজেলার প্রশাসনের সামনে ও বিভিন্ন হাট বাজারে রাস্তা, যানবাহন, সরকারি-বেসরকারি স্থাপনাসহ বিভিন্ন জায়গায় যাদের নামে ব্যানার, পোস্টার, ফেস্টুন, লিফলেটসহ যেসব প্রচার সামগ্রী রয়েছে তা ৩০ নভেম্বরের মধ্যে স্ব স্ব উদ্যোগে নিজেরা নামিয়ে ফেলার নির্দেশনা ছিল ।

এ ধরনের বিলবোর্ড পোস্টার লিফলেট ফেষ্টুন স্ব উদ্যোগে নামানোর নির্দেশনা থাকলেও অপসারণ না করার কারণে তাদের বিরুদ্ধে আইনগত কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

লাখাই উপজেলা সহকারী কমিশনার ভূমি মাসুদুর রহমানের সাথে সেল ফোনে আলাপকালে তিনি জানান,  নামানোর জন্য আগে থেকে নির্দেশনা ছিল মার্কা বরাদ্দের আগ পর্যন্ত কেউ পোস্টার ব্যানার লাগাতে পারবে না।

আজ কিছু পোষ্টার ফেস্টুন,ব্যানার অপসারণ করা হয়েছে।

তিনি আরো বলেন, এ অভিযান সমস্ত উপজেলা অব্যাহত থাকবে।