১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১২:৫৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

বিল্লাল আহমেদ: হবিগঞ্জের লাখাইয়ে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০২৪ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করে।
সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে সরকারী,আধাসরকারী, স্বায়ত্তশাসিতপ্রতিষ্ঠান,বেসরকারি প্রতিষ্ঠান ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ৭-৩০ মিনিটে উপজেলা পরিষদ এর অভ্যন্তরে কেন্দ্রীয় স্মৃতি সৌধ ও কৃষ্ণপুর বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৮-৩০ মিনিটে উপজেলা পরিষদ এর হ্যালিপ্যাড মাঠে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে বীরমুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষার্থী,স্কাউট, গার্লস গাইড,শিশু কিশোর সংগঠন অংশ নেয়।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তন এ বীরমুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।
শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন মাও: শফিকুল ইসলাম ও গীতা পাঠ করেন কামনা রন্জন দাস।

আলোচনায় অংশ নেন থানা পুলিশের পুলিশ পরিদর্শক ( তদন্ত) চম্পক দাম, সশস্ত্র বীরমুক্তিযোদ্ধা এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, বীরমুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, বীরমুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা বজলুল রহমান বলু বীর মুক্তিযোদ্ধা ,নুরুল ইসলাম, শামসুল হক, আহাদ মিয়া, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট মোঃ আলী নোয়াজ, লাখাই উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ আবুল কাসেম প্রমুখ।

সভার শুরুতে উপজেলা প্রশাসন এর পক্ষে বীরমুক্তিযোদ্ধা বৃন্দকে ফুল দিয়ে বরন করা হয়।

সভায় দিবসটি উপলক্ষে মুক্তি যোদ্ধ ভিত্তিক চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেন অতিথি বৃন্দ।
শেষে বীরমুক্তিযোদ্ধাবৃন্দকে সন্মাননা প্রদান করা হয়।