শনিবার, আগস্ট ১৩, ২০২২

লাখাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্টিত

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

লাখাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২২ উদযাপন উপলক্ষে লাখাইয়ে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

জাতীয় মৎস্য সপ্তাহ-২২ সারাদেশের ন্যায় লাখাইয়ে ২৩ জুলাই হইতে ২৯ জুলাই পর্যন্ত উদযাপনে লাখাই মৎস্য দপ্তর বিস্তারিত কর্মসূচি গ্রহন করেছে।

মৎস্য সপ্তাহের প্রথমদিনে শনিবার (২৩ জুলাই /২২) লাখাই মৎস্য অধিদফতর এর আয়োজনে দুপুর ১১ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্টিত হয়।

সভার শুরুতে উপজেলা মৎস্য অফিসার ইদ্রিস তালুকদার মৎস্য সপ্তাহের গৃহীত কর্মসূচির বিষদ বিবরন উপস্থাপন করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ২৩ জুলাই শনিবার সাংবাদিকদের সাথে মতবিনিময়, সমগ্র লাখাই এলাকায় মাইকিং, ব্যানার, ফেস্টুন এর মাধ্যমে ব্যাপক প্রচার- প্রচারনা।

২৪ জুলাই রবিবার থানা পুকুরে মৎস্য পোনা অবমুক্ত করন, সড়ক র‌্যালী, আলোচনা সভা ও সফল মৎস্য চাষীদের মাঝে পুরুষ্কার বিতরন, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শনী।

সোমবার ২৫ জুলাই প্রান্তিক মৎস্য চাষী আঃ রহমান এর পুকুরে জাল টেনে স্বাস্থ্যবিধি অনুসরন পূর্বক পুকুরপাড়ে মতবিনিময় সভা, ২৬ জুলাই মঙ্গলবার অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা।

২৭ জুলাই সুফল ভোগীদের মাঝে উপকরন বিতরন, ২৮ জুলাই মৎস্য চাষীদের মাছ চাষের পরামর্শ প্রদান ও ২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে সভাপতি মোঃ শরীফ উদ্দীন ও সহকারী মৎস্য অফিসার মোঃ বোরহান উদ্দীন বলেন লাখাইর হাওরের বিলে পাইল কার্যক্রমের মনিটরিং জোরদার করা হবে।

লাখাইর সুতাং নদীর নাব্যতা ফিরিয়ে আনতে তা খননের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। পোনামাছ অবমুক্ত করন পরবর্তীতে যাতে তা নিধন করা না হয় তার জন্য নজরদারী বাড়ানো হবে।

মতবিনিময় সভায় লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলী নোয়াজ, লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ বাহার উদ্দীন, সাধারন সম্পাদক বিল্লাল আহমেদ, লাখাই উপজেলা প্রেসক্লাব সম্পাদক রফিকুল ইসলাম, লাখাই অনলাইন প্রেসক্লাব সভাপতি আতাউর রহমান ইমরান, লাখাই রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি এম এ ওয়াহেদ, সহ লাখাইয়ে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশ নেন।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

লাখাইয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপিত

লাখাইয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী...

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত...

লাখাইয়ে থানা পুলিশের অভিযানে পিতা- পুত্র সহ ৫ জন গ্রেফতার

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে পিতা পুত্র সহ ৫...