৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:০২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

হবিগঞ্জের লাখাইয়ে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২২ উদযাপন করা হয়েছে।

শনিবার(২৬ মার্চ) দুপুর ১১ টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০২২ উদযাপন উপলক্ষে” বীর মুুক্তিযোদ্ধা ও শহীদ মুুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন এর সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন কুমার দে এর উপস্থাপনায় অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ,বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম,মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) সাইদুল ইসলাম। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গোলাম হায়দার রনি,গীতা পাঠ করেন গৌতম কুমার রায়।

বক্তব্য রাখেন প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবু হানিফ,বীরমুুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়,নুরুল ইসলাম,গাজী শাহজাহান চিশতী,তাজুল ইসলাম,সাংবাদিক এম,এ ওয়াহেদ,গোলাম হায়দার মবিন,জুনাঈদ মিয়া প্রমুখ।

পূর্বান্হে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী,বেসরকারি,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিসৌধ ও কৃষ্ণপুর বধ্যভূমিতে পুষ্প স্তবক অর্পন করা হয়।

সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৮-১৫ টায় কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী,পুরস্কার বিতরনী ও পরে সন্ধা ৬ টায় মনোজ্ঞ ও সাংস্কৃতিক সন্ধার আয়োজন করা হয়।