মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১
26 C
Habiganj

লাখাইয়ে মোবাইল কোর্টের অভিযানে মামলা ও জরিমানা

সৈয়দ সালিক আহমেদঃ হবিগঞ্জের লাখাই উপজেলার কালাউক বাজারে আবারো মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বুধবার (২৪) মার্চ এ অভিযানে বিভিন্ন দোকানী ও প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়।

অভিযানের সময় দোকানের বাইরে ড্রেনের উপরে ফলের ঝুড়ি ও অন্যান্য মালামাল রেখে প্রতিবন্ধকতা ও গণউপদ্রব সৃষ্টি করায় দন্ডবিধি ২৯১ ধারায় ১ জন দোকানদারকে ৫ শত টাকা জরিমানা করা হয় এবং অন্যান্যদেরকে সতর্ক করা হয়। এছাড়াও ড্রেনের উপরে থাকা সকল স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয় এবং দুইটি টং দোকান উচ্ছেদ করা হয়।

একটি দোকানে মেয়াদোত্তীর্ণ প্যকেটজাত বাটারবন ও কেক রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আওতায় ১হাজার টাকা জরিমানা করা হয়।

লাখাইয়ে মোবাইল কোর্টের অভিযানে মামলা ও জরিমানা

তাছাড়া বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় পথচারীদের মাস্ক পরিধানে উদ্বুদ্ধ করা হয়। কয়েকজনকে সাথে সাথে মাস্ক ক্রয় করে পরিধান করতে বাধ্য করা হয়। এবং ১ জনকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) ২৫ ধারায় মাস্কবিহীন চলাফেরার অপরাধে ২শত টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজং জানান, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াসিন আরাফাত রানা, অভিযানে সহযোগিতা করেন লাখাই থানার একদল পুলিশ সদস্য।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe