বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

লাখাইয়ে সন্জয় দাসের পরিবারের মানবেতর জীবন-যাপন

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

লাখাইয়ের পূর্ববুল্লা গ্রামের কাঠমিস্ত্রী সন্জয় দাস বিগত ১৫ আগষ্ঠ হাওরে বিদ্যুতের ঝুলে থাকা তারে বিদ্যুতপৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেন।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি সন্জয় দাসের অকাল মৃত্যুতে তাঁর ৮ সদস্যের পরিবারে নেমে আসে অমানিশার ঘোর অন্ধকার।

বিগত ১৫ দিন যাবৎ তারা অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে।স্থানীয়দের সাথে আলাপকালে ও প্রয়াত সন্জয় দাসের স্ত্রী অসীমা রানী দাসের সাথে আলাপকালে জানা যায় উপজেলার পূর্ববুল্লা গ্রামের সন্জয় দাস ছিলেন পেশায় একজন কাঠমিস্ত্রি।

তাঁর ছিল ৯ সদস্যের পরিবার।স্ত্রী অসীমা রানী দাস(৩৪), সৎমা আরতী রানী দাস(৭০), ৫ কন্যা সন্তান সম্পারানী দাস(১২), মুক্তা রানী দাস(১০), চন্দনা রানী দাস(৭), বন্যা রানী দাস(৫), তিন্নী রানী দাস((০১) এবং একমাত্র পুত্র সৃজন চন্দ্র দাস(৩)। সন্জয় দাস যতদিন বেঁচে ছিলেন ততদিন তার আয়ে কোন রকমে সংসার চলছিল। সন্জয় দাস এর বাবার ভিটায় জরাজীর্ণ একটি ঘরে এ ৯ সদস্যের বসবাস ছিল।বৃষ্টি হলেই ঘরে পানি পড়তো।তাই বৃষ্টির মধ্যে ঘরেই ছাতা মাথায় থাকতে হতো।আশা ছিল আয়- রোজগার বাড়লে ঘরটি পূনঃ মেরামত করবেন।

কিন্তু বিধিবাম বিগত ১৫ আগষ্ঠ /২২ নৌকাযোগে হাওরে বানিয়াচং যাওয়ায় পথে বিদ্যুতপৃষ্ট হয়ে মারা যায় সন্জয় দাস।সন্জয় দাসের অকাল মৃত্যুতে তাঁর ৮ সদস্যের পরিবার পড়ে অথৈজলে।

স্বামীর কোন সঞ্চয় এবং জমি জমিজমা না থাকায় বর্তমানে এ পরিবারটি নিদারুণ ও অবর্ণনীয় দুঃখ কষ্ঠে দিনাতিপাত করছে।সন্জয় এর স্ত্রী অসীমা রানী জানান বিগত ১৫ দিন যাবৎ আমার শশুর ও অন্যান্য প্রতিবেশীদের সাহায্য সহযোগীতা ও ধার- দেনা করে ছোট- ছোট ছেলে- মেয়েদের মুখে অন্ন তুলে দেওয়ার চেষ্টা করছি।আর কতদিন এভাবে চলতে পারবো জানিনা।অবস্থা এমন হয়েছে যে কেউ সাহায্য করলে খাবার জুটবে আর না করলে উপোষ।

ইতিমধ্যে ৬ নম্বর বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপের নিকট সাহায্যের জন্য গিয়েছিলাম তিনি আশ্বাস দিয়েছন বরাদ্দ আসলে সাহায্য দিবেন।এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন এর সাথে আলাপকালে সহযোগীতার আশ্বাস দেন।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বানিয়াচংয়ে বাইসাইকেল র‍্যালী

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচংয়ে সারাদেশের সাইক্লিস্টদের নিয়ে বাইসাইকেল র‌্যালী...

বানিয়াচংয়ে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা

হবিগঞ্জের বানিয়াচংয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত...

বানিয়াচংয়ে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ভেড়া বিতরণ

বানিয়াচংয়ে উপকারভোগী ১'শ পরিবারের মাঝে ২'শ ভেড়া বিতরণ করেছেন...

মাধবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ইয়াছিন তন্ময়ঃ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে...