৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৩৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

লাখাইয়ে সার ও বীজ মনিটরিং কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

লাখাইয়ে বিসিআইসি ও বিএডিসির ডিলার ও খুচরা সার বিক্রেতাদের সঙ্গে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ আগষ্ঠ) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দুপুরবেলা উপজেলা সার বীজ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার শাকিল খন্দকার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ।আলোচনায় অংশ নেন বিসিআইসি ডিলার সমিতির সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বিএডিসির ডিলার সমিতির সভাপতি মোঃ নূরুল হক, সাধারণ সম্পাদক মুশাহিদ আহমেদ বাবুল, সাংগঠনিক সম্পাদক সম্পদ রায়, খুচরা সার ব্যবসায়ী নূরুল ইসলাম সাফি।

সভায় বক্তাগন বলেন, লাখাইয়ে এক সময় বোরো মৌসুমে সারের চাহিদা বেশী থাকলেও অন্য মৌসুমে সারের চাহিদা কম ছিল। কিন্তু আধুনিক প্রযুক্তির চাষাবাদের ফলে এবং ফসলের বহুমুখিতা এবং প্যাটার্ন ভিত্তিক চাষাবাদের ফলশ্রুতিতে চাষাবাদের আওতা বহুলতা বেডে যায়। এতে দিন দিন সারের চাহিদা বেড়েই চলেছে।

বর্তমানে সারা বছর সারের চাহিদা বেড়েছে। কিন্তু চাহিদার তুলনায় সার বরাদ্দ প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বিদ্যমান বাস্তবতায় ডিলারদের যে বরাদ্দ দেওয়া হচ্ছে তা আরো বৃদ্ধি করার জন্য সংসলিস্ট উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।