শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

লাখাই অবৈধ স্থাপনা উচ্ছেদ ও যানজট নিরসনে কঠোর অবস্থানে প্রশাসন

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

দীর্ঘ দিন যাবৎ লাখাইয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অবৈধ পার্কিং বন্ধে করেও কোন ফলোদয় না হওয়ায় এবার উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৫ জুলাই/২২) লাখাইর স্থানীয় বুল্লাবাজার ও বুল্লাবাজার ব্রীজের উপর ভ্রাম্যমান আদলত পরিচালনায় নামেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শরীফ উদ্দীন।

অভিযানে তিনি ৮জন কে উচ্ছেদ ও ১জন কে ৩দিনের জেল ও ৫ শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে। বুল্লা বাজারে ও বিশেষ করে বুল্লা বাজার ব্রিজের পাশে চারিদিকে যে সকল অবৈধ স্থাপনা আছে তা উচ্ছেদ করার জন্য উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে। সে মর্মে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শরীফ উদ্দিন একাধিকবার অবৈধভাবে স্থাপিত দোকানপাট, টমটম, সিএনজি গাড়ি সরানোর জন্য নির্দেশনা দিলেও অনেকে প্রতিপালন করেছেন কিন্তু আবার একটি বৃহৎ অংশের অনেকেই তা প্রতিপালন করেন নাই।

বারবার সতর্ক করার পরেও আদেশ অমান্য ও সিদ্ধান্ত বাস্তবায়ন না করা হয়নি।এর প্রেক্ষিতে মঙ্গলবার অবৈধভাবে স্থাপিত ৮টি দোকানপাট উচ্ছেদ করা হয় এবং বিভিন্ন আইনে মোবাইল কোর্টের মাধ্যমে অনেককে জরিমানা করা হয়। এছাড়া আদেশ লংগন ও সরকারি কাজে বাধা দেয়ায় একজনকে ০৩(তিন) দিনের জেল, ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া আরো দুইটি দোকান অবৈধভাবে স্থাপিত হওয়ায় ৫০০ টাকা করে জরিমানা করা হয়। তাদেরকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়। আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি সতর্ক করে দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে উপস্থিত ছিলেন থানা পুলিশের উপ- পরিদর্শক (এস আই ) মোঃ মোশাররফের নেতৃত্বে লাখাই থানা পুলিশের একটি টিম।

এদিকে, বুল্লা বাজারের ব্রিজের আশেপাশে ড্রেজার দিয়ে অনেকেই বালু তুলছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। অবৈধভাবে এরকম বালু তোলার সুযোগ নেই। এমতাবস্থায় সংশ্লিষ্টদের সতর্ক করা হয়। যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে কাউকেই ছাড় দেয়া হবে না। বিষয়টি উপজেলা প্রশাসন দৃঢ়ভাবে মোকাবেলা করবে । এক্ষেত্রে বুল্লাবাসী সহ লাখাইয়ের সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন লাখাই উপজেলা কে অবৈধ স্থাপনামুক্ত ও যানজটমুক্ত গড়তে আমরা বদ্ধ পরিকর।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

মাধবপুরে চা-শ্রমিকদের সড়ক অবরোধ

সারা দেশে ১৬৮ চা বাগানে চা শ্রমিকদের দৈনিক হাজিরা...

মাধবপুরে বিক্ষোভ মিছিল

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার...

বানিয়াচংয়ে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমানের...

থানা পুলিশের অভিযানের পরও বানিয়াচংয়ে থেমে নেই অপরাধ কর্মকান্ড

হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশ দিন-রাতে একের পর অভিযান চালিয়ে...