শনিবার, ১৯ জুন ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ১৯ জুন ২০২১
24.5 C
Habiganj

লাখাই স্বাস্থ্য কমপ্লেক্স এখন পঞ্চাশ শয্যায়

হবিগঞ্জের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যা এবং বামৈ রুরাল ডিসপেন্সারীকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উন্নীত করা হয়েছে। এই দুই প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে ১৬ কোটি ২৩ লাখ টাকা।

গতকাল মঙ্গলবার হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির আনুষ্ঠানিকভাবে দুইটি প্রকল্পের উদ্বোধন করেন।

উদ্বোধনী ফলক উন্মোচন শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় সংসদ সদস্য আবু জাহির বলেন, শুধু লাখাই নয় বর্তমান সরকারের আমলে প্রায় একযুগে হবিগঞ্জ জেলায় মেডিকেল কলেজসহ স্বাস্থ্যক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে।

লাখাই স্বাস্থ্য কমপ্লেক্স এখন পঞ্চাশ শয্যায়

তিনি আরও বলেন, এক সময় লাখাই উপজেলা ছিল অবহেলিত। আমরা এই অঞ্চলকে উন্নয়নের মাধ্যমে আলোকিত করেছি। কিন্তু কিছু লোক উন্নয়ন পরিপন্থী ষড়যন্ত্র লিপ্ত। তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে লাখাইয়ে এনে আমরা হাসপাতালের উন্নয়ন করেছি। কিন্তু স্বাস্থ্যমন্ত্রী যেন না আসেনÑ সেজন্য কিছু লোক ষড়যন্ত্র করেছিল। উন্নয়ন বিঘœকারী এ ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো. মনিরুল হক, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন মাস্টার, শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো. মনিরুল হক জানিয়েছেনÑ ১৪ কোটি ৭০ লাখ টাকায় ৩০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা ও ১ কোটি ৫৩ লাখ টাকায় এবং একই উপজেলার বামৈ রুরাল ডিসপেন্সারীকে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উন্নীত করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe