বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২

লোক সংস্কৃতি আমাদের শিকরের কথা বলে – আবু জাহির

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

নিজস্ব প্রতিনিধিঃ লোক সংস্কৃতি আমাদের শিকরের কথা বলে। হাজার বছরে এই সংস্কৃতি আমাদের অহংকার। আবহমান বাংলার লোকজ ঐতিহ্য নিয়েই বাংলাদেশ। আর এই বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে লোক গাথাঁ। এই লোক সংগীত বিশ্ব দরবারে বাংলাদেশকে নতুনভাবে পরিচয় করিয়েছে। লোকসঙ্গীতকে দেশজুড়ে ছড়িয়ে দিতে হবে।

হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় জালাল স্টেডিয়ামে ৩ দিনব্যাপি লোক উৎসবের ২য় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চিত্ত বিনোদন ছাড়া মানুষ বেঁচে থাকতে পারে না। আর যুগে যুগে মরমী সাদকরা জন্ম নিয়ে আমাদেরকে দিয়ে গেছেন সেই বিনোদনের সুযোগ। হবিগঞ্জে জন্ম নিয়েছেন শেখ বানু ও দ্বীনহীনসহ অসংখ্য গুণীজন। তাদের ইতিহাসের সাথে আমাদের নতুন প্রজন্মকে সম্পৃক্ত করতে হবে। তাহলেই এই জেলার সমৃদ্ধ ইতিহাস এবং ঐতিহ্য সম্পর্কে অবগত হবে দেশবাসী। এ সময় দেশের বারেণ্য শিল্পীগোষ্ঠীর অংশগ্রহণে অনাড়ম্বর পরিসরে এই উৎসব আয়োজনের জন্য জেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জানান এবং আগামীতেও এ ধরণের আয়োজনে তার সবধরণের সহযোগিতা থাকবে বলে জানান এমপি আবু জাহির।

হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কুদ্দুছ আলী সরকার, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী জামাল উদ্দিন হাসান বান্না, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী টিপু, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, কবি তাহমিনা বেগম গিনি প্রমুখ। অনুষ্ঠানে নানা শ্রেণি-পেশার হাজারো লোকজন অংশগ্রহণ করেন।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বা‌নিয়াচং‌য়ে বানবাসীদের মা‌ঝে আলোর দিশারী ব্লাড আইকনের ঈদ সামগ্রী বিতরণ

দিলোয়ার হোসাইন, বানিয়াচংঃবা‌নিয়াচং উপ‌জেলার ঘাগড়াকোনা সহ বিভিন্ন এলাকায় বন্যায়...

বানিয়াচংয়ে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

হবিগঞ্জ-বানিয়াচং সড়কের শরীফ উদ্দিন রোড ও সুটকী ব্রীজের...

হবিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে এফবিসিসিআই

হবিগঞ্জ পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্তদের...

বন্যার্ত মানুষের পাশে দাঁড়াল হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা

হবিগঞ্জের লাখাই উপজেলায় বন্যা দুর্গত ২০০ পরিবারের মাঝে ত্রাণ...