লোক সংস্কৃতি আমাদের শিকরের কথা বলে – আবু জাহির

0
3

নিজস্ব প্রতিনিধিঃ লোক সংস্কৃতি আমাদের শিকরের কথা বলে। হাজার বছরে এই সংস্কৃতি আমাদের অহংকার। আবহমান বাংলার লোকজ ঐতিহ্য নিয়েই বাংলাদেশ। আর এই বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে লোক গাথাঁ। এই লোক সংগীত বিশ্ব দরবারে বাংলাদেশকে নতুনভাবে পরিচয় করিয়েছে। লোকসঙ্গীতকে দেশজুড়ে ছড়িয়ে দিতে হবে।

হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় জালাল স্টেডিয়ামে ৩ দিনব্যাপি লোক উৎসবের ২য় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চিত্ত বিনোদন ছাড়া মানুষ বেঁচে থাকতে পারে না। আর যুগে যুগে মরমী সাদকরা জন্ম নিয়ে আমাদেরকে দিয়ে গেছেন সেই বিনোদনের সুযোগ। হবিগঞ্জে জন্ম নিয়েছেন শেখ বানু ও দ্বীনহীনসহ অসংখ্য গুণীজন। তাদের ইতিহাসের সাথে আমাদের নতুন প্রজন্মকে সম্পৃক্ত করতে হবে। তাহলেই এই জেলার সমৃদ্ধ ইতিহাস এবং ঐতিহ্য সম্পর্কে অবগত হবে দেশবাসী। এ সময় দেশের বারেণ্য শিল্পীগোষ্ঠীর অংশগ্রহণে অনাড়ম্বর পরিসরে এই উৎসব আয়োজনের জন্য জেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জানান এবং আগামীতেও এ ধরণের আয়োজনে তার সবধরণের সহযোগিতা থাকবে বলে জানান এমপি আবু জাহির।

হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কুদ্দুছ আলী সরকার, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী জামাল উদ্দিন হাসান বান্না, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী টিপু, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, কবি তাহমিনা বেগম গিনি প্রমুখ। অনুষ্ঠানে নানা শ্রেণি-পেশার হাজারো লোকজন অংশগ্রহণ করেন।