রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

শহরের কিবরীয়া ব্রীজ যেন ভয়ানক মৃত্যুফাঁদ

হবিগঞ্জ শহরে খোয়াই নদীর উপর স্থাপিত কিবরিয়া বেইলি ব্রীজটি এখন যেন মৃত্যুফাদে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। অথচ বিষয়টি নিয়ে নেই কারো ভাবনা।

জানা যায়, ২০০৫ সালে প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার নামে ব্রীজটি উদ্বোধন করেন আরেক প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমান। উদ্বোধনের মাত্র কয়েক বছরের ব্যবধানেই ব্রীজটি দুর্বল হয়ে পড়ে। একপর্যায়ে বন্ধ করে দেয়া হয় ভারী যানবাহন চলাচল।

এরপর থেকে চলাচল করতে থাকে শুধুমাত্র হালকা যানবাহন। তারপরও ধীরে ধীরে ব্রীজটির বিভিন্ন স্থানে দেখা দেয় ছোট বড় ফাটল। প্রায়ই ঘটতে থাকে ছোট বড় দূর্ঘটনা। বিভিন্ন দূর্ঘটনায় আহত হন অনেক যাত্রী ও পথচারী। বিষয়টি নিয়ে স্থানীয় ও জাতীয় মিডিয়ায় একাধিক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। কিন্তু এরপরও টনক নড়েনি কর্তৃপক্ষের। ফলে এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে ঘটে আরেকটি দূর্ঘটনা।

এতে অল্পের জন্য রক্ষা পান এক কলেজ ছাত্রী। রিপা আক্তার নামে ওই কলেজ ছাত্রী উল্লেখিত সময়ে ব্রীজটির উপর দিয়ে হেটে যাচ্ছিলেন। এ সময় অসাবধানতাবশত একটি ফাটলে আটকে যায় তার পা। উপস্থিত লোকজন প্রায় আধাঘন্টা ধরে প্রাণপন চেষ্টা করে তাকে উদ্ধার করেন। পরে তাকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়। রিপা আক্তার বানিয়াচং উপজেলার কাটখাল গ্রামের হাসু মিয়ার কন্যা। সে শচীন্দ্র ডিগ্রী কলেজের শিক্ষার্থী।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe