মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
27 C
Habiganj

শহরে দেখা দিয়েছে তীব্র পানির সংকট

শহরের বিভিন্ন এলাকায় ফাল্গুন মাসের মাঝামাঝি সময়েই পানির তীব্র সংকট দেখা দিয়েছে। শহরের অধিকাংশ এলাকাতেই মোটর ও টিউবওয়েলের পানি উঠছে না। অনেকেই পুকুর কিংবা পার্শ্ববর্তী কোনো ডিপ টিউবওয়েল থেকে পানি এনে ব্যবহার করছেন। এতে করে শহরবাসী ভোগান্তিতে পড়েছেন।

এ ছাড়া পৌরসভার পক্ষ থেকে সরবরাহকৃত পানির গতিবেগ কম থাকায় ঘণ্টার পর ঘণ্টাও বালতি, ড্রাম দিয়ে রেখেও পানি পাওয়া যাচ্ছে না। তবে অনেকেই অভিযোগ করেছেন পৌরসভার সাপ্লাইয়ের লাইনে ময়লা জমাসহ অবৈধ মোটর লাইন সংযোগ থাকায় এরকম হচ্ছে।

শায়েস্তানগর এলাকার বাসিন্দা শাওন খান জানান, মোটর দিয়ে পানি না উঠায় গতকাল গোসল করতে তার সমস্যা হয়। তার বাড়ির একমাত্র টিউবওয়েলটিও নষ্ট হয়ে গিয়েছিল। পরে টিউবওয়েল ঠিক করার পরও পানি ঠিকমতো পাওয়া যায়নি।

তবে অনেকেই মনে করছেন চৈত্র ও ফাল্গুন মাসে পানির স্তর নিচে নেমে যাওয়ায় এ সংকট দেখা দেয়। এদিকে আবহাওয়া অফিস বলছে আগামি দুই দিনের মধ্যে বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলেই এ সংকট কেটে যাবে।

শহরবাসীর দাবি বর্তমান পৌর মেয়র এর কোনো ব্যবস্থা নিচ্ছে না। যদি অবৈধ মোটরগুলোর ব্যাপারে ব্যবস্থা নেয়া হতো তবে সমস্যা কিছুটা কম হতো। আগামী রমজান মাসেও যদি এমন হয় তবে শহরবাসীর ভোগান্তি আরও বেড়ে যাবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe