৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১১:৪৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জের শীর্ষ ডাকাত চট্টগ্রাম থেকে আটক

হবিগঞ্জের শীর্ষ ডাকাত এবং ১৮ টি মামলার পলাতক আসামী মোঃ আবু তালেব ওরফে ল্যাংড়া তালেব (৫০) কে গ্রেফতার করেছে র‍্যাব-৭।

গ্রেফতারকৃত ল্যাংড়া আবু তালেব হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার পৌরসভার উবাহাটা প্রকাশিত লারিহাটি গ্রামের পুরান বাজার ছাতা-চাবি মেকার মৃত আব্দুস শহীদ এর ছেলে । গত সোমবার চট্টগ্রাম হালি শহর এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় ।

র‍্যাব – ৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, হবিগঞ্জ জেলা সহ বিভিন্ন জেলার শত শত ডাকাতদের গ্যাং লিডার ল্যাংড়া আবু তালেব ডাকাতি মামলার পলাতক আসামী চট্টগ্রাম হালিশহরে অবস্থান করে।

এ গোপন তথ্যের ভিওিতে সোমবার অভিযান চালিয়ে ল্যাংড়া তালেবকে গ্রেফতার করা হয় । তার বিরুদ্ধে সিলেট , সুনামগঞ্জ , মৌলভীবাজার , বি- বাড়িয়া , কিশোরগঞ্জ , নরসিংদী , ঢাকা এবং হবিগঞ্জ জেলার বিভিন্ন থানায় অবৈধ অস্র, মাদক , ডাকাতি এবং মোটরসাইকেল , অটোরিকশা সিএনজি , বেটারী চালিত ইজি বাইক টমটম , ট্রাক্টর , ট্রাক , ডায়না , ড্রাম ট্রাক , হাই এক্স , নোহা , প্রাইভেট কার সহ বিভিন্ন গাড়ি চুরি করে নিয়ে যায় এবং বিভিন্ন স্থানে অনেক লোকজনকে হত্যা করেছে।

এর পর ডাকাতের গ্যাং লিডার ল্যাংড়া আবু তালেব এর যোগাযোগ করে চুরি হওয়া গাড়ি বের করে দিবে বলে মোটা অংকের মুক্তিপন চায় । অনেকে তার কাছে টাকা বিকাশে টাকা দিয়ে চুরি হওয়া গাড়ি উদ্ধার করে । ডাকাত ল্যাংড়া আবু তালেব বা তার দলের সদস্যকে র‍্যাব বা পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করলেই আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে এসে আবারো ডাকাতি কাজে লিপ্ত । তার বিরুদ্ধে মোট ১৮টি মামলা রয়েছে । গ্রেফতার আসামীকে শায়েস্তাগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে ।