১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:০১

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে জাতীয় শিশু – কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে উপজেলা পর্যায়ে জাতীয় শিশু – কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতার সনদ ও পুরস্কার বিতরন -২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টায় উপজেলার ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে অডিটোরিয়ামে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসা শিশু – কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা শিক্ষার্থী অংশগ্রহণ কারী উপস্থিতিতে এবং শায়েস্তাগঞ্জ উপজেলা ইসলামিক ফাউণ্ডেশনের আয়োজনে অনুষ্ঠানে সভাপতি শায়েস্তাগঞ্জ উপজেলা ইসলামিক ফাউণ্ডেশন এর ফিল্ড সুপারভাইজার মোঃ জুলহাস কাজী সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে সনদ ও পুরস্কার হাতে তুলে দেন শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য ও পুরস্কার হাতে তুলে দেন শায়েস্তাগঞ্জ কামিল মডেল মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা মোঃ শাহাব উদ্দিন , মাওলানা মোঃ আব্দুল কাদির , মাওলানা মুজাহিদ ইসলাম , শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোঃ মঈনুল হাসান রতন , উপজেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ও অত্র বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সৈয়দ আখলাক উদ্দিন মনসুর , অত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আলী হায়দার সেলিম প্রমূখ ।

প্রধান অতিথি আবিদুর রহমান বলেন , প্রথমে স্মরণ করছি স্বাধীনতার স্থপতি সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ।

তিনি আরো বলেন , ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠাতা করে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন , ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলাদেশ নামক এই দেশটি লাল সবুজের পতাকা ও নিজস্ব মানচিত্র পেয়েছে । ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠাতা করে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । ইসলাম একটি শান্তির ধর্ম । ইসলাম ধর্ম আমাদের সকল মুসলমানদের কে সম্মানিত করেছেন । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়ে ছিলেন বাংলাদেশে জাতি বর্ণ নির্বিশেষে এক সাথে বসবাস করবে। মহান আল্লাহ পাকের দিক নির্দেশন গুলি ও নবী রাসুলের সুন্নত গুলি সঠিক ভাবে পালন করবে। এই জন্য তিনি ইসলামিক ফাউণ্ডেশন তৈরি করে ছিলেন।

আজকে যারা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহন করে বিজয়ী হয়েছে , আমি আশা করি তোমরা ভবিষ্যতে আরো ভালো করবে। তাই লেখা – পড়ার বিকল্প নেই। মেধা অন্বেষণে সব সময় নিজেদেরকে বিলিয়ে দিতে হবে। উল্লেখ্য , উপজেলা পর্যায়ে জাতীয় শিশু – কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্ট ক্যাটাগরিতে ২ টি শাখা (ক) (খ) বিভাগে সনদ ও পুরস্কার প্রদান করা হয়।