১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:১৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে টিসিবি’র নিম্ন মানের চাউল বিতরণ

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা টিসিবি ‘র পণ্য খাবার অনুপযোগী পুথি ধরা ও পোকা খাওয়া মাঝে মধ্যে নিম্ন মানের চাউল বিতরণের অভিযোগ উঠেছে । নিম্ন মানের চাউলের কথা সকলে স্বীকার করলেও দায় নিচ্ছেন না কেউ ।

জানা যায় , উপজেলা প্রশাসনের নিয়োগ কৃত ট্যাগ অফিসার কে সামনে রেখেই ডিলাররা চোখে ফাঁকি দিয়ে নিম্ন মানের চাউল বিতরণ অভিযোগ পাওয়া যায় । উপজেলা প্রতি মাসে পৌরসভা ও ৩ টি ইউনিয়নের উপকার ভোগীর মাঝে টিসিবি পণ্য বিতরণে কর্মসূচী নির্ধারিত হয়। নিয়ম অনুযায়ী উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা ( ওসিএলএসডি) কাছ থেকে চাউল সংগ্রহ করে বিতরণ করেন টিসিবি ডিলারগণ।

চলতি বছর প্রতি মাসে টিসিবি পণ্য বিতরণের সময় নিম্ন মানের চাউল দেখে টিসিবি কার্ডধারী সুবিধাভোগীদের অনেকেই আপত্তি করেন ।

নিম্ন মানের খাবার অনুপযোগী চাউল আগামী কাল মঙ্গলবার (২৬ মার্চ ) সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টিসিবি বিতরণ করা হবে । নিম্ন মানের চাউল বিতরণ করলে আপত্তি করবেন উপকার ভোগীরা টিসিবি ডিলারদের উপর ।

এক পর্যায়ে অনেকেই চাউল ছাড়া অন্য দুটি পণ্য গ্রহণ করেন । আবার অধিকাংশ কার্ডধারি পুথি ধরা ও পোকা খাওয়া উত্তোলন করে বাজারে বিক্রি করে দেন ।

শায়েস্তাগঞ্জ পৌর সভার চরনূর আহমদ গ্রামের ফ্যামেলী কার্ডধারী বলেন , প্রতি মাসে ২ কেজি মসুর ডাল , ২ লিটার সয়াবিন তেল, ৫ কেজি চাউল ও ১ টি ব্যাগ সহ ৪৮০ টাকায় ক্রয় করে ছিলাম । পরে বাড়িতে নিয়ে দেখি চাউল গুলো খাওয়ার মত নয় ।

নুরপুর ইউনিয়নে আলগাপুর গ্রামের সাহাব উদ্দিন বলেন , টিসিবি ডিলাররা কোনো সময় ভালো চাউল দেয় , আবার কোনো সময় পুথি ধরা, পোকা খাওয়া চাউল গুলো হাঁস -মুরগী খাবার খেতে চায় না । তবে চাউল খাবার অনুপযোগী না হওয়ায় খাওয়া যায় না ।

শায়েস্তাগঞ্জ ইউনিয়নের কাজিরগাঁও গ্রামের সাহেদ আলী বলেন , চাউলে পুথি ধরা, পোকা খাওয়া ও লাল টুকটুকে চাউল । এ গুলো চাউল হাঁস- মুরগীকে খাওয়ানো ছাড়া উপায় নেই ।

তারা আরো বলেন , সরকার স্বল্প মূল্য সারাদেশে অসহায় – গরিবদের জন্য টিসিবি ডিলার মাধ্যমে চাউল বিতরণে উদ্যোগ গ্রহণ করেন । অথচ তা যদি চাউল খাওয়া না যায় , এ চাউল নিয়ে লাভ কি । একই অভিযোগ উপজেলার প্রায় উপকার ভোগীর ।

টিসিবি ডিলাররা পণ্য বিতরণে সময় ট্যাগ অফিসারকে চোখে ফাঁকি দিয়ে এসব নিম্ন মানের চাউল বিতরণ করলে ও কথা বলার কেউ নেই ।