৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৫৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে রেলওয়েতে অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে অর্ধ শতাধিক অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার দুই দিন আবারও অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করছে ।

এলাকাবাসী অভিযোগ সূত্রে জানা যায় , সারা দেশে রেলওয়ে প্রতিটি স্টেশন এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযান করা হয় ।

এই অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযান শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন এলাকায় গত ২৩ অক্টোবর সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধ শতাধিক অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অভিযান চালায় আখাউড়া উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা- কর্মচারীরা । তবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর যেতে না যেতেই গত ২৫ অক্টোবর থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন কারীদের রেলওয়ে পরিত্যক্ত বাসা, হোটেল , দোকান ও বস্তি এলাকায় নিরবে বিদ্যুৎ সংযোগ দিয়েছে কতিপয় ইলেকট্রিশিয়ান ।

এখানে বসবাস করে প্রচুর টাকা লোভ লালসা পড়েছে । কেউ রয়েছে কতিপয় ইলেকট্রিশিয়ান কাছ থেকে ফায়দা নিয়ে তার প্রশংসা দিচ্ছে এবং শক্তি শালি নেট তৈরি করে বেড়াচ্ছে । এদিকে রেলওয়ে উর্ধতন কর্মকর্তা- কর্মচারীকে অনেক মিথ্যা কথা ধামাচাপা দিয়ে রাখা হচ্ছে ।

এ বিষয়ে রেলওয়ে বিদ্যুৎ বিভাগের এস এস এ ইলেকট্রিক কর্মকর্তা মুহাম্মদ আসাদুজ্জামান খান জিজ্ঞাসা করলে তিনি বলেন , অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর কেউ আবার অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যবহার করলে রেলওয়ে ব্রিটিশ আইনে তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হবে । রেলের ভেতরে পরিত্যক্ত বাসাতে বেআইনি ভাবে কোনো পল্লী বিদ্যুৎতের মিটার বসানো যাবে না ।

এছাড়া রেলওয়ে বিদ্যুৎ সংযোগ দিবে বলে অনেক আপামর লোকের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে ধামাচাপা দিয়ে রাখা হয়েছে এবং অনেক সময় উত্তেজিত হয়ে যায় ।