২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৮:২৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে হত্যাকান্ডের ঘটনায় ১জনের মৃত্যুদন্ড ও এবং ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ডাকাতদলের হামলায় বাঘাহাপতা গ্রামের মোহাম্মদ আলী হত্যাকান্ডের ঘটনায় ১জনের মৃত্যুদন্ড ও ৫ লাখ টাকা জরিমানা এবং ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড ও ৫ লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করা হয়েছে। এ মামলার বিচারচলাকালে আরও দুইজন মৃত্যুবরণ করেন। রায়ে একজন বেখসুর খালাস পেয়েছে। আজ ৯ জুলাই মঙ্গলবার বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আজিজুল হক এই সাজা প্রদান করেন। সাজাপ্রদানকালে সাজাপ্রাপ্ত ৪ আসামী অনুপস্থিত ছিল।

ফাঁসির আদেশপ্রাপ্ত আসামী হলেন মতিন মিয়ার ছেলে সাইদুর রহমান ছায়েদ। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন মৃত আনছব উল্লার ছেলে মর্তুজ আলী ওরপে তারেক, মৃত আব্দুল জলিলের ছেলে খোকন মিয়া ও কাজী চনু মিয়ার ছেলে কাজী এমরান। মামলা চলাকালীন মৃত্যুবরণকারী আসামীরা হল মাহবুব আলম রানা ও আব্দুল্লাহ। রায়ে খালাসপ্রাপ্ত আসামী হল আব্দুর রউফ।

আদালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১৩ জুলাই দুপুরে শায়েস্তাগঞ্জ সোনালী ব্যাংক থেকে ১০ লাখ টাকা উত্তোলন করে মোটরসাইকেলে বাড়ীতে যাওয়ার পথে কদমতলী এলাকায় পৌছলে ডাকাতদল হামলা করে মোহাম্মদ আলীকে খুন করে। এ ব্যাপারে মোহাম্মদ আলীর পিতা হাজী আলতাব আলী শায়েস্তাগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তৎকালীন ওসি নির্মলেন্দু চক্রবর্তী, আফিল উদ্দিন, তোফায়েল আহমেদ ও মমিনুর রহমান ৪জন তদন্ত করে আদালতে ২০০৮ সালের ১৫ অক্টোবর প্রতিবেদন দাখিল করেন। এরই মাঝে ৩জন আসামী আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। পরে ১৬জনের স্বাক্ষ্য শেষে মঙ্গলবার বিকেলে বিজ্ঞ বিচারক উপরোক্ত রায় প্রদান করেন।

রাাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ ও এডভোকেট পারভীন আক্তার বলেন, এই রায়ে রাষ্ট্রপক্ষ খুশি। এতে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে। অপরাধীরা ভবিষ্যতে এ ধরনের অপরাধ করতে সাবধান হবে।