রবিবার, ২৮ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ২৮ নভেম্বর ২০২১
27 C
Habiganj

শাল্লার সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় প্রধান অভিযুক্ত স্বাধীন মেম্বারের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

সিলেটের সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে “ সংখ্যালঘুদের ওপর অপ্রীতিকর হামলা ” ঘটনার মামলায় প্রধান আসামীসহ অন্যান্যদের রিমান্ড শুনানি শেষ হয়েছে আজ।

শাল্লার এই সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে হবিবপুর ইউনিয়নের চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল মামলা করেন। এতে প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়নের সদস্য শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে।

ছবিঃ সংগৃহীত

এরপর শনিবার (২০ মার্চ) মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা থেকে স্বাধীন মেম্বারকে গ্রেপ্তার করেছিল পিবিআই। পরদিন (রোববার) বিকাল চারটার দিকে কড়া নিরাপত্তায় স্বাধীনকে আদালতে তুলে ১০ দিনে রিমান্ডে নিতে আবেদন করেছিল পুলিশ।

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে সুনামগঞ্জের সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম কান্ত সিনহা স্বাধীন মেম্বারের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পাশাপাশি গ্রেপ্তার হওয়া বাকি ২৯ জনের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সেলিম নেওয়াজ বলেন, ‘হিন্দুদের বাড়িঘরে হামলা-লুটপাটের ঘটনায় করা দুই মামলায় পুলিশ স্বাধীন মেম্বারকে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের ও অন্যান্যদের পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত তাদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ মামলায় ৮০ জনের নামে ও অজ্ঞাতপরিচয় উল্লেখ করে আরও ১০০ জনকে আসামি করা হয়েছে। আরেকটি মামলা করা হয় শাল্লা থানা পুলিশের পক্ষ থেকে। দুই মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৩৩ জনকে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe