শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১
23 C
Habiganj

শায়েস্তাগঞ্জের নূরপুরে একের পর এক চুরি, আতংকে গ্রামবাসী

শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নের নূরপুর গ্রামে সম্প্রতি চুরির উৎপাত অস্বাভাবিক হারে বেড়েই চলছে। এতে করে নূরপুর গ্রামবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে যার প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই পোস্ট করে এর প্রতিবাদ করছেন।

এরই মাঝে এ বিষয় নিয়ে স্থানীয় প্রশাসনের তেমন কোন অভিযান পরিলক্ষিত না হওয়ায় আইনশৃঙ্খলার চরম অবনতির আশংকা দেখা দিচ্ছে।

বিগত কয়েকমাসে নুরপুর গ্রামে বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে। স্থানীয় মুরব্বিদের ভাষ্যমতে যারা এসব অনৈতিক কাজের পেছনে মাদকদ্রব্য মুল ভুমিকা পালন করছে। হাতের নাগালে নেশাদ্রব্যের টাকা না পেয়ে নিজ গ্রামেই চুরি করতে উদ্ধুদ্ধ হচ্ছেন এক শ্রেণির উঠতি বয়সের যুবকরা।

গত বৃহস্পতিবার আসরের নামাজের পর নূরপুর জামে মসজিদ থেকে মাইক্রফোন চুরি হয়েছে, অথচ এই মাইক্রোফোন দিয়েই মসজিদের আজান দেয়া হয়।

সম্প্রতি নুরপুর গ্রামের রেনু বেগমের ঘর থেকে সন্ধ্যা র পর টিভি চুরি হয়।

গত এক সপ্তাহ আগে মৃত জমির মিয়ার ঘর থেকে দুইটি আইপিএসের ব্যাটারি ও পানির মোটর চুরি হয়েছে।

অন্যদিকে, গত ২০ দিন আগে নুরপুর গ্রামের মামুন মিয়ার ঘর থেকে ১টা গরু চুরি হয়।

এছাড়াও এক মাস আগে মরম আলীর ঘর থেকে চুরি হয়েছে পানির মটর, গত ১ই সেপ্টেম্বর নূরপুরে একরাতে দুই ঘরে সিঁধ কেটে চুরি হয়েছে। এরকম ঘন ঘন চুরির ঘটনায় গ্রামবাসী একদিকে যেমন অতিষ্ঠ, অন্যদিকে আতংকে দিন কাটাচ্ছেন।

এ বিষয়ে ২ নং ইউপি সদস্য ফারুক মিয়া জানান,একের পর এক চুরি’র ঘটনা ঘটেই যাচ্ছে। দুঃখের বিষয় মসজিদ থেকে মাইক্রফোন চুরি আমরা কোন সমাজে বসবাস করছি। সকলে মিলে প্রশাসনকে সঙ্গে নিয়ে এই গ্রাম থেকে মাদকসেবি ও চোরকে দমন করতে হবে।

একের পর এক এসব চুরির ঘটনায় উদ্বিগ্ন নূরপুর গ্রামের মানুষ। তাদের ধারণা- চুরির পেছনে প্রধান কারণ মাদক। মাদকের টাকা জোগাতে উঠতি বয়সের ছেলেরা চুরির মতো অপরাধে জড়িয়ে পড়েছে। দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানান তারা।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe