বুধবার, ১৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

17.3 C
Habiganj
বুধবার, ১৯ জানুয়ারি ২০২২

শায়েস্তাগঞ্জে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর শহরের বাজার গুলোতে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ের অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যমে ২ বিশিষ্ট্য ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় পেঁয়াজ মজুদদার ক্রয়ের রশিদ দেখাতে না পারা, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রির অভিযোগে এ জরিমানা করা হয়।

শহরের স্টেশন রোড এলাকায় বিপ্লব পাল এর দোকানে এমোনিয়া ক্যামিক্যাল পাওয়া বিপ্লব পাল কে ২ হাজার টাকা এবং শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাব রোডে আবিদুর রহমানের দোকানে পেঁয়াজের মূল্য তালিকা না থাকায় আবিদুর রহমানকে ২ হাজার টাক মোবাইল কোর্টে মাধ্যমে জরিমান করা হয়।

অভিযানের খবর পেয়ে ব্যবসায়ীরা আত্মগোপন করেন। ফলে ২ ব্যবসায়ীকে ১২০ টাকা মূল্যে পেঁয়াজ বিক্রির নির্দেশ দেন।

১৭ নভেম্বর রবিবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুমি আক্তার মোবাইল কোর্ট পরিচালানা করেন।

ক্রেতাদের থেকে জানাযায়, প্রত্যেক দোকানে মূল্য তালিকা না থাকায় প্রতি ক্রেতার কাছে ২১৫ টাকা হইতে ২২০ টাকা করে পেঁয়াজ বিক্রি করছে বিক্রেতারা। তবে এদের কাছ থেকে খুচরা ব্যবসায়ীরা পেঁয়াজ ক্রয় করে খুচরা বাজারে ১০ থেকে ১৫ টাকা বেশি বিক্রি করছেন গ্রাহকদের কাছে।

মোবাইল কোর্ট আইনের ধারা ৪০ অনুসারে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুমি আক্তারের নেতৃত্বে পরিচালিত অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন শায়েস্তাগঞ্জ থানার পুলিশ ট্রিম ও উপজেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

নিরাপদ খাদ্য ও পণ্য নিশ্চিত করা এবং বাজার স্থিতিশীল রাখার স্বার্থে প্রতিদিন এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

একই দিনে দাউদনগর বাজার রেলগেইটের উভয় পাশে ৬ টি দোকান থাকায় শায়েস্তাগঞ্জ হইতে হবিগঞ্জ সড়কে চলাচলরত ছোট বড় যানবাহনের চালকরা ট্রেনের আসা-যাওয়া দেখতে পারেনা। তাই দূর্ঘটনা এড়াতে দোকান গুলো উচ্ছেদ করা হয়েছে।

গত ১২ নভেম্বর নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান শায়েস্তাগঞ্জ জে.এস.সি পরিক্ষা কেন্দ্র পরির্দশনে যান। এসময় রেলওয়ে গেইট ঘেষা দোকান ঘরের নিজ দায়িত্বে উক্ত স্থান হইতে সরে যাওয়ার নির্দেশ দেন। পরে ডিসির নির্দেশনা পেয়ে রোববার অভিযানে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুমি আক্তার। উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের অফিস সহকারী মোঃ উস্তার মিয়া বিষয়টি এ প্রতিনিধিকে জানান।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe