মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

শায়েস্তাগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালন

“মুজিব বর্ষে পুলিশ নীতি, জন সেবা আর সম্প্রীতি” এই শ্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ৩০ অক্টোবর শনিবার সকাল ১০ টায় শায়েস্তাগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং আয়োজনে শান্তির পায়রা উড়িয়ে শায়েস্তাগঞ্জ শহরে “মুজিব বর্ষে পুলিশ নীতি, জন সেবা আর সম্প্রীতি” এই  শ্লোগানকে ধারণ করে ব্যানার ফেস্টুন নিয়ে বাদ্য যন্ত্রের তালে তাল মিলিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নবনির্মিত থানা ভবন প্রাঙ্গনে এসে সমাপ্ত হয়।

পরে নবনির্মিত থানা ভবনে হল রুমে শায়েস্তগঞ্জ থানা অফিসার ইনর্চাজ (ওসি) অজয় চন্দ্র দেব নেতৃত্বে এক আলোচনা সভা আয়োজন করা হয়।

উক্ত বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় অংশ নেন স্কুল কলেজ শিক্ষার্থী, শিক্ষক, থানা পুলিশ, কমিউনিটি পুলিশ সদস্য, সামাজিক সংগঠন, রাজনীতিবিদ, ইমাম, সাংবাদিক, ব্যবসায়িক, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ সহ অন্য সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণির পেশার সহস্রাধিক লোকজন।

শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও থানা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ আব্দুর রশীদ তালুকদার ইকবাল এর সভাপতিত্বে ও ব্রাহ্মণডোরা ইউনিয়নের চেয়ারম্যান এবং থানা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া পরিচালনা করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুল্লা সরদার, পৌরসভা প্যানেল মেয়র মোঃ জালাল উদ্দিন মোহন, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট হুমায়ুন কবীর সৈকত, উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, কোষাধ্যক্ষ মোঃ আব্দুল মোতালিব, রিপোটার্স ক্লাবের সভাপতি মোঃ মামুন চৌধুরী সহ পৌরসভা ও ইউনিয়নের জনপ্রতিনিধি ও সাংবাদিক বৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, পুলিশের সঙ্গে কাজ করি, সমাজ থেকে মাদক-জঙ্গি নির্মোল করতে কমিউনিটি পুলিশিং সদস্যদের কে তথ্য দিয়ে থানা পুলিশ কে সহযোগিতা করতে হবে।

স্বাগত বক্তব্যে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন, কমিউনিটির পুলিশিং জনগণ ও পুলিশের মধ্যকার দূরত্ব কমিয়ে দিয়েছে এবং জনবান্ধব পুলিশিং সেবা নিশ্চিতকরণে কার্যকর ভূমিকা রাখতে কাজ করছে।

তিনি আরো বলেন, বর্তমানে পুলিশ সাধারণ জনগণকে সম্পৃক্ত করে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধে কাজ করে যাচ্ছে এবং প্রত্যাশিত সেবা সাধারণ জনগণের দৌড় গোড়ায় পৌঁছে দিতে সর্বদা প্রস্তুত রয়েছে থানা পুলিশ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe