মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১
26 C
Habiganj

শায়েস্তাগঞ্জে টিসিবির পেঁয়াজ কিনতে উৎসুক জনতার ভীড়

সৈয়দ আখলাক উদ্দিন মনসুরঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় মূল্য বৃদ্ধির উর্ধ্বগতির লাগাম টেনে ধরতে সরকারের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার সুমি আক্তার ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য এনে ন্যায্য মূল্যে পেঁয়াজ, চিনি, মশুর ডাল, সেনা সোয়াবিন তেল বিক্রি নির্দেশ দিলেন।

এতে করে উৎসুক জনতার ভীড় লেগে যায়। ৪৫ টাকা কেজি এই পেঁয়াজ কিনতে জমা হয় শত শত ক্রেতা। বিভিন্ন পেশাজীবি নারী-পুরুষ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

পেঁয়াজের পাশাপাশি স্বল্পমূল্যে টিসিবি পিকআপ ট্রাকে চিনি, মশুর ডাল ও সেনা সোয়াবিন তেল বিক্রয় করা হয়।

অন্যান্য পণ্যের চেয়ে পেঁয়াজ কিনতে আসা নারী-পুরুষ ক্রেতারা উপস্থিত ছিল লক্ষনীয়। পণ্যবাহী পিকআপ ট্রাকের সামনে ভীড় সামলাতে হিমশিম খেতে হয়েছে উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র সহ থানার পুলিশ প্রশাসনকে।

শায়েস্তাগঞ্জ থানার এস আই টুটন এর নেতৃত্ব একদল পুলিশ টিসিবির পণ্য বিক্রিকালে ভীড় সামলাতে চেষ্টা করে। কিন্তু এরপরও শায়েস্তাগঞ্জ উপজেলার প্রত্যেক হাট বাজারে পেঁয়াজের দামের উপর কোন ও প্রভাব পড়েনি।

গতকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুর ১টায় টিসিবি পণ্যবাহী পিকআপ ট্রাক আসে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের পার্কিং এলাকায়। সেখানে থেকেই ৪৫ টাকা পেঁয়াজ, ৫০ টাকা চিনি, ৫০ টাকা মশুর ডাল ও ৮০ টাকা দরে সেনা সোয়াবিন তেল বিক্রয় করা হয়। শেষ পর্যন্ত কেনার অপেক্ষায় থাকায় অনেকেই ফিরে যেতে দেখা গেছে।

ক্রেতা ফল ব্যবসায়ী ছায়েদ আলী জানান, “বাজারের চেয়ে দাম কম হওয়ায় টিসিবির পেয়াজ, চিনি, মশুর ডাল ও সেনা সোয়াবিন তেল কিনতে এসেছিলাম। তবে পর্যাপ্ত বরাদ্দ না থাকায় আমার মত অনেক ক্রেতাকেই খালি হাতে ফিরতে হয়েছে।”

টিসিবির পণ্য বিক্রির সময় সার্বিক সহযোগীতা করেন শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মোঃ ছালেক মিয়া. উপজেলা আওয়ামীলীগ নেতা উসমান আলী মিনু, শায়েস্তাগঞ্জ ব্যকস সাধারণ সম্পাদক আব্দুল মুকিত, সাংগঠনিক সম্পাদক টুটুল, শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, কোষাধ্যক্ষ মীর আব্দুল কাইয়ুমসহ প্রমূখ বক্তিবর্গ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe