৩১ অক্টোবর (শনিবার) ২০২০ খ্রিষ্টাব্দ
25.1 C
Habiganj
৩১ অক্টোবর (শনিবার) ২০২০ খ্রিষ্টাব্দ
হোম শায়েস্তাগঞ্জ শায়েস্তাগঞ্জে ত্রাণের চাল নিয়ে চালবাজি করায় ইউপি চেয়ারম্যান বহিষ্কার

শায়েস্তাগঞ্জে ত্রাণের চাল নিয়ে চালবাজি করায় ইউপি চেয়ারম্যান বহিষ্কার

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নে সরকারি চাল বিতরণের অভিযোগে চেয়ারম্যান ‘মখলিছ মিয়া’র বিরুদ্ধে মামলা হওয়ায় তাকে আওয়ামীলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৯ মে) রাতে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বহিষ্কার করার বিষয়টি নিশ্চিত করেছেন ।

এ বিষয়ে তিনি জানান, সরকার ত্রাণের পণ্য নিয়ে কঠোর অবস্থানে রয়েছে তাই এ নিয়ে ছিনিমিনি খেলার সুযোগ নেই।

তিনি বলেন, ইউপি চেয়ারম্যান মখলিছ মিয়া নৌকার মনোনীত প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। এ অবস্থায় ত্রাণ এবং ভিজিডি নিয়ে তার অনিয়মের বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি তাকে চেয়ারম্যান পদ থেকেও বহিষ্কার করা হবে। রাত পৌনে ১১টায় সভাপতি ও সাধারণ সম্পাদক আদিল হোসেন জজ মিয়া স্বাক্ষরিত বরখাস্তের চিঠি জেলায় পাঠানো হয়েছে।

উল্লেখ্য, নূরপুর ইউপি চেয়ারম্যান মখলিছ মিয়া সরকারি চাল বিতরণে চরম অনিয়ম করেছেন অভিযোগের প্রেক্ষিতে গত শুক্রবার রাতে তার হেফাজত থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১ হাজার ৭শ কেজি চাল জব্দ করা হয়েছে। আরও ৩শ কেজি চালের হদিস পাওয়া যায়নি।

এছাড়াও টিপসই নিয়ে ভিজিডি কর্মসূচির চাল প্রদান না করার অভিযোগও প্রমানিত হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফত রানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব চাল জব্দ করে এবং অভিযোগের সত্যতা পায়।

অভিযানের খবর পেয়ে ইউপি চেয়ারম্যান মখলিছ মিয়া গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়েছেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ