মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১
26 C
Habiganj

শায়েস্তাগঞ্জে বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সৈয়দ আখলাক উদ্দিন মনসুরঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা শহীদ বুদ্ধিজীবী দিবস উদ্যাপন উপলক্ষে বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারও শনিবার (১৪ই ডিসেম্বর) সকাল ১১টায় শায়েস্তাগঞ্জ রেলওয়ে মুক্তিযোদ্ধা কার্যালয়ে সম্মুহে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়।

এরপর উপজেলা পরিষদ চেয়ারম্যান, থানা পুলিশ প্রশাসন বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে মুক্তিযোদ্ধা কার্যালয়ে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।

এতে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা বেগম, শায়েস্তাগঞ্জ থানা ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোজাম্মেল হোসেন, দাউদনগর বাজার ব্যকস সাধারণ সম্পাদক ও ৫ গ্রাম সভাপতি আতাউর রহমান মাসুক, শায়েস্তাগঞ্জ ব্যকস সভাপতি আবুল কাশেম শিবলু, বীর মুক্তিযোদ্ধা ও শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি মনজুরুল হক, মুক্তিযোদ্ধ রনবীর পাল চৌধুরী, মুক্তিযোদ্ধা শফিক মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুল আলী, মুক্তিযোদ্ধা প্রাণেশ চন্দ্র দত্ত, মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজ, মুক্তিযোদ্ধা আকবর আলী, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা সিদ্দিক আলী, শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, যুগ্ন সম্পাদক অপু দাশ, কোষাধ্যক্ষ মীর আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক ও মরহুম বীর মুক্তিযোদ্ধার সন্তান আলী হায়দার সেলিম, রিপোটারর্স ক্লাবের সভাপতি মোঃ মামুন চৌধুরী, আ’লীগ নেতা মোঃ ইলিয়াস মিয়া, মোঃ আছকির মিয়া প্রমুখ।

আজ শহীদ বুদ্ধিজীবী দিবস

বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলীর সময় বিভিন্ন পেশার অসংখ্য জনতা, ব্যবসায়ী, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধে শায়েস্তাগঞ্জ উপজেলার বিসর্জন অনেক। এখনো এখানে জীবিত আছেন অর্ধ শতাধিক মুক্তিযোদ্ধা। অসংখ্য শহিদ মুক্তিযোদ্ধার স্মৃতিস্থল বধ্যভূমিগুলো এখনো চিহ্নিত করা যায়নি। রক্ষার অভাবে নষ্ট যাচ্ছে যুদ্ধের নানা স্মৃতি বিজড়িত স্থান।

এ নিয়ে জীবিত মুক্তিযোদ্ধাদের আক্ষেপ অনেক দিনের। কিন্তু সঠিক বধ্যভূমি নির্ধারণ করতে না পেরে সকল মুক্তিযোদ্ধাদেরকে সমজোতার মধ্য দিয়ে সিনাক্ত করতে অনুরোধ করেন উপজেলা নির্বাহী অফিসার সুমি আক্তার।

উপজেলা নির্বাহী অফিসার সুমি আক্তার বলেন, “নির্ধারিত স্থানে বধ্যভূমি নির্মাণ ও সংস্করণ করা হবে।”

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe