৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১২:৫৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে মার্কেটে আগুন, পুড়ে ছাই ৮টি দোকান

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলাধীন শায়েস্তাগঞ্জ পৌর শহরের দাউদনগর বাজার হাজী কমপ্লেক্সে অগ্নিকান্ডে ৮টি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার (১৬ মে) ভোর সাড়ে ৫টার দিকে পৌর শহরের হাজী কমপ্লেক্সে এ অগ্নিকান্ডের এঘটনাটি ঘটে। শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ ফায়ার সার্ভিসের মোট ৫টি ইউনিট ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ওই মাকের্টের নৈশ প্রহরী আব্দুল মজিদ বলেন, অগ্নিকান্ডের বিকট শব্দে তাকিয়ে দেখি মার্কেটের শামীম টেলিকম দোকান থেকে আগুন বের হচ্ছে। সাথে-সাথে আগুন ছড়িয়ে পড়ে পাশের দোকান বেবি চয়েজ, আফিল ক্লথ ষ্টোর, সিকদার পয়েন্ট, আল আমিন ওয়াচ ও শাপলা ইলেক্টনিক্সে।

শায়েস্তাগঞ্জে মার্কেটে আগুন, পুড়ে ছাই ৮টি দোকান 2

মার্কেটের মালিক হাজী জিতু মিয়া ও মালিকের পুত্র হাবিবুর রহমান সৌরভ জানান, আগুনে মার্কেটের সার্টার, ছাদ, আসবাবপত্রসহ প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। তিনি বলেন, মার্কেটের তৈরী কাপড়ের দোকানগুলোতে ঈদ উপলক্ষ্যে লক্ষ লক্ষ টাকার কাপড় মওজুদ তরা হয়েছিল। এ অগ্নিকান্ডে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে সিকদার পয়েন্টের ৭০ লক্ষ টাকা, আলিফ ক্লথ ষ্টোরের ৬০ লক্ষ টাকা, বেবি চয়েজের ৩০ লক্ষ টাকা, শামীম টেলিকমে ৫ লক্ষ টাকা, আল-আমিন ওয়াচে ৫০ হাজার ও শাপলা ইলেক্ট্রনিক্সে ১ লক্ষ টাকা।
বেবি চয়েজ নামক দোকানের মালিক হারুন মিয়া ও শাপলা ক্লথ ষ্টোরের সেল্সম্যান রুস্তম আলী জানান, ঈদকে সামনে রেখে গত কয়েক দিনে ৩০ লক্ষ টাকার মাল কেনা হয়েছে। আগুনে সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামে বসত ঘরে ভয়াবহ অগ্নিকান্ড

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফুল ইসলাম বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি আরও বলেন, শায়েস্তাগঞ্জ ফায়ার স্টেশন থেকে দুইটি ও হবিগঞ্জ থেকে তিনটি ইউনিট আগুন নেভাতে কাজ করেছে। আগুনে কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে এবং প্রায় ৫ কোটি টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।