বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১
26.8 C
Habiganj

শায়েস্তাগঞ্জ উপজেলায়ও নির্বাচনের হাওয়া

হবিগঞ্জের নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলাও প্রথমবারের মত উপজেলা নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে।

বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম ফেরদৌস ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি জানান, কোন ধরনের জটিলতা নেই; কমিশন চাইলে এখনই নির্বাচনের জন্য প্রস্তুত ‘শায়েস্তাগঞ্জ’।

এদিকে  নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা ভোটের মাঠে নিজেদের জানান দিলেও, খবর নেই দেশের বিএনপি’র।তবুও  এ উপজেলাবাসী ১মবারের মত নির্বাচন করতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

২০১৭ সালের ২০ নভেম্বর সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে শায়েস্তাগঞ্জকে দেশের ৪৯২তম উপজেলা হিসেবে ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটি পৌরসভা ও তিনটি ইউনিয়ন নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার যাত্রা শুরু।

নির্বাচনকে সামনে রেখে জেলার অন্যান্য উপজেলার মত শায়েস্তাগঞ্জেও ধীরে ধীরে তৈরি হচ্ছে নির্বাচনী আমেজ।

সম্ভাব্য চেয়াম্যান প্রার্থীদের মধ্যে আলোচনায় আছেন, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও শায়েস্তাগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলী আহমদ খান, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক কৃতি ফুটবলার হাজী মোক্তার হোসেন, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা এডভোকেট মীর গোলাম মোস্তফা এবং হবিগঞ্জ সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য মোঃ আব্দুস ছালাম।

স্থানীয়রা জানান, নির্বাচন নিয়ে তেমন কোন প্রস্তুতি নেই বিএনপি’র। দলীয় নির্দেশনা পেলে নির্বাচনে প্রার্থী হতে পারেন শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক ও নুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe