শায়েস্তাগঞ্জ উপজেলায় দুই দিন ব্যাপী শিক্ষা মেলা শুরু

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ ‘পড়ে শিখবো, করে শিখবো, শিখনটাকে টেকসই করবো, সৃশজনশীল ও আদর্শ মানুষ হব।’ এই শ্লোগানকে সামনে রেখে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় দুই দিন ব্যাপী শিক্ষা মেলা শুরু হয়েছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারী) সকাল ১১টায় ইসলামী একাডেমী এন্ড হাইস্কুল প্রাঙ্গণে এ মেলার আয়োজন করে ইসলামী একাডেমী এন্ড হাইস্কুল।

দুই দিন ব্যাপী মেলা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এস এম ফেরদৌস ইসলাম। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ খুরশেদ আলীর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আব্দুর রকিবের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান, শিল্পপতি এম সামছুজ্জামান, জেলা পরিষদের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, আলেয়া বেগম, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আ স ম আফজল আলী প্রমুখ।

মেলায় দুই শতাধিক বিভিন্ন প্রজেক্টের উপর স্টল বসানো হয়েছে। অতিথিবৃন্দ বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

এদিকে শিক্ষা মেলাকে ঘিরে শায়েস্তাগঞ্জের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শিক্ষা মেলা ঘুরে দেখেন। বেলা বাড়ার সাথে সাথে শিক্ষা মেলা শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায় মিলন মেলায় পরিনত হয়।

ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক জানান- শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভার বিকাশ সাধন এবং তাদের শিখনকে ফলপ্রসু ও টেকসই করার জন্য প্রয়োজন কারিকুলামের প্রতিটি বিষয় পড়ার পাশাপাশি পঠিত বিষয়টি শিক্ষার্থীদের মাধ্যমে হাতে কলমে করানো এবং তাদের মাধ্যমেই উপস্থাপন করার জন্যই শিক্ষা মেলার আয়োজন। প্রতি বছরের ন্যায় এবারও দুই দিন ব্যাপী শিক্ষা মেলার আয়োজন রয়েছে।