রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১
31 C
Habiganj

শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে ধান নির্বাচিত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে পৌরসভা নির্বাচন উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহন করা হয়েছে। নির্বাচনে ধানের শীষ প্রতিক নিয়ে ৪০৪১ ভোট পেয়ে বিএনপি প্রার্থী সাবেক মেয়র ফরিদ আহমদ অলি বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে।

তার প্রতিদ্বন্ধী আ’লীগ প্রার্থী নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ৩১৪৫ ভোট। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে।

সকাল থেকেই ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনীয়। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি। নির্বাচনের বিভিন্ন কেন্দ্রে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছিল।

এই নির্বাচনে দেশের বৃহৎ দুইটি রাজনৈতিক দলের দুই মেয়র প্রার্থীসহ ছয় জন মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন। নারী কাউন্সিলর হিসেবে ১৪ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৩৬ জন। সব মিলিয়ে ভোটযুদ্ধে নেমেছিলেন ৫৬ জন প্রার্থী। পৌরসভার ১৭ হাজার ৯৬১ ভোটার তাদের নগরপিতা বিএনপি প্রার্থী ফরিদ আহমদ অলিকে নির্ধারণ করলেন ইভিএম এর বাটন ছেপে।

এবারের নির্বাচনে ৯টি ওয়ার্ডে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়েছে বলে জানিয়য়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। তাই পৌরসভার সচেতন ভোটারদের মাঝে একটু ভিন্ন আমেজ দেখা গেলেও সাধারণ ভোটাররা রয়েছেন কিছুটা শঙ্কায়। মেশিনে ভোট প্রদান করলে তার আমানত ভোটটি সঠিক প্রতীকে থাকবে কি না এনিয়েও তাদের মনে দীদ্বাদ্বন্ধ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe