মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

শায়েস্তাগঞ্জ পৌর কার্যালয়ে বহিরাগতদের হামলায় সচিবসহ আহত ৪

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভায় জন্ম নিবন্ধন সনদ দেয়াকে কেন্দ্র করে পৌর কাউন্সিলর ও বহিরাগতদের হামলায় পৌর সচিব মাহবুব আলম পাটোয়ারীসহ ৪ জন আহত হয়েছেন। রবিবার (২৭ অক্টোবর) দুপুর ১২ টায় পৌর কার্যালয়ে ঘটনাটি ঘটে।

পৌরসভার টিকাদান সহকারী প্রণতি রানী বলেন, “একটি জন্ম নিবন্ধন সনদ প্রদান ফরমে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের সুপারিশ থাকলেও মেয়রের স্বাক্ষর না থাকায় আমি ঐ ব্যক্তিকে মেয়রের স্বাক্ষর আনতে বলি। এতে ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জলিল ক্ষিপ্ত হয়ে উঠেন এবং কেন মেয়রের স্বাক্ষর লাগবে প্রশ্ন করেন।”

প্রণতি রানী আরো বলেন, “কাউন্সিলর জালাল উদ্দিন মোহন উত্তেজিত হয়ে আমাকে সহ অন্যান্য কর্মচারীকে রুম থেকে বের করে দেন।”

পৌরসভার অফিস সহকারী আতাউর রহমান বলেন, “আমার পাশের রুমে হৈ চৈ শুনে আমি সেখানে গিয়ে কাউন্সিলরদের নিবৃত্ত করার চেষ্টা করি। কিন্তু তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন এবং আমাকে রুম থেকে বের করে দেন।”

উপ-সহকারী প্রকৌশলী আলী আকবর বলেন, “কাউন্সিলর আব্দুল জলিল, জালাল উদ্দিন মোহন, আবু তাহের, খায়রুল আলম, নওয়াব আলীর নেতৃত্বে একদল বহিরাগত অতর্কিতভাবে পৌরসভার অফিসে হামলা চালিয়ে কর্মচারীদেরকে অফিস থেকে বের করে দেন। এসময় সচিবসহ অন্যান্য কর্মকর্তারা এগিয়ে গেলে হামলাকারীরা তাদেরকে ও আক্রমণ করে।

মিস্টার আকবর বলেন, “আক্রমণে পৌর সচিব মাহবুব আলম পাটোয়ারী গুরুতর আহত হয়ে বর্তমানে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এছাড়াও নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, কর আদায়কারী সুজিত দত্ত ও নওরুজ মিয়া আহত হয়েছেন।”

তাৎক্ষনিকভাবে শায়েস্তাগঞ্জ থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনার স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ছালেক মিয়া বলেন, “পৌর সভার ৭ জন কাউন্সিলর বিভিন্ন বিষয় নিয়ে আমার সাথে মত বিরোধ রয়েছে। তারা একটি গোলাটে পরিস্থিতি সৃষ্টি করার জন্য এই ঘটনা ঘটিয়েছে। আমি এই ঘটনার নিন্দা জানাই।”

এ ঘটনায় বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন সিলেট বিভাগ নিন্দা জানিয়েছেন এবং কাল সোমবার সিলেট বিভাগের ১৯ টি পৌরসভায় এক দিনের কর্মবিরতি ঘোষণা করেন। এচাড়াও আগামী ২ নভেম্বর শায়েস্তাগঞ্জ পৌরসভায় এক প্রতিবাদ সমাবেশের আহ্বান করেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe