বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
17.1 C
Habiganj

শিক্ষিত ও আদর্শ মানুষ হওয়ার স্বপ্ন দেখা উচিত – জেলা প্রশাসক

হবিগঞ্জে শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত ও আদর্শ মানুষ হওয়ার স্বপ্ন দেখা উচিত। আদর্শ মানুষের সংখ্যা বাড়লে সমাজ দেশ ও রাষ্ট্র উপকৃত হবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেকের ছেলেমেয়েকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ছেলেমেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুললে পরিবারে সুখ-শান্তি আসবে।

বৃহস্পতিবার ২১ অক্টোবর দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহত্তর সিলেট তথা হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক ইশরাত জাহান আরো বলেন- শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী একজন আপাদমস্তক খাটি আদর্শ মানুষ ছিলেন। তাঁর স্মরণে প্রতি বছর বৃত্তি প্রদান করায় মরহুমের ছেলেদেরকে ধন্যবাদ জানান তিনি। জেলা প্রশাসক এ বৃত্তি প্রদান অব্যাহত রাখার জন্য মরহুমের সন্তানদের প্রতি আহবান জানান।

দৈনিক হবিগঞ্জের মুখ সম্পাদক ও এনটিভি প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল কবির, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডিবিসি টিভি প্রতিনিধি মোঃ ফজলুর রহমান, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাভিশন টিভি প্রতিনিধি মোহাম্মদ নাহিজ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে নিউইয়র্ক থেকে প্রকাশিত নিউজ ম্যাগাজিন দিনবদল এর প্রধান সম্পাদক সেলিম আজাদ।

অনুষ্ঠানে শিক্ষাবিদ মরহুম আব্দুল হান্নান চৌধুরীর জীবনী পাঠ করেন বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী জেরিন আক্তার।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল কবির বলেন- শিক্ষার্থীদেরকে মা-বাবার কথা শুনতে হবে। গুরুজনদের সম্মান করতে হবে। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে দুই হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

প্রসঙ্গত, মরহুম আব্দুল হান্নান চৌধুরীর ছেলে সুইডেন প্রবাসী কমিউনিটি লিডার আব্দুল বাছিত চৌধুরীর আর্থিক সহায়তায় প্রতিবছর এই বৃত্তি প্রদান করা হয়ে থাকে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe